শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

মিল বন্ধের সিদ্ধান্ত খুবই অমানবিক ও মর্মান্তিক জুলুম! -মিয়া গোলাম পরওয়ার

রাষ্ট্রায়ত্ত ২৬টি পাটকল বন্ধ করে প্রায় ৬৫ হাজার শ্রমিক-কর্মচারী ছাঁটাইয়ের সরকারি ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, ক্রমাগত লোকসানের অজুহাত দেখিয়ে করোনা ভাইরাসের এই কঠিন দুর্যোগ মুহূর্তে শ্রমিক নিধনের সুগভীর ষড়যন্ত্র এবং স্থায়ী, বদলি শ্রমিকসহ প্রায় ৬৫ হাজার শ্রমিকের পরিবারকে পথে নামানোর এ অমানবিক পদক্ষেপে আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। সেই সাথে মানবিক কারণে শ্রমিক-শিল্প বিরোধী এ সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য সরকারের নিকট আমি জোর দাবি জানাচ্ছি।
গতকাল সোমবার দেয়া বিবৃতিতে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, সোনালী আঁশ খ্যাত পাট ও পাটজাত দ্রব্যের বিশ্বব্যাপী ব্যাপক চাহিদা থাকা সত্ত্বেও সরকারের সীমাহীন দুর্নীতি, ব্যর্থতা, অপরিণামদর্শী ও ভুল সিদ্ধান্তের কারণে আজ এ করুণ পরিণতির সৃষ্টি হয়েছে। এ সিদ্ধান্ত থেকে সরে এসে অবিলম্বে সরকারের উচিৎ মিলগুলো পুরোদমে চালু করে শ্রমিকদের সব পাওনাদি অবিলম্বে পরিশোধ করা।
তিনি বলেন, সারা বিশ্ব যখন কঠিন দুর্যোগে নিপতিত সেই মুহূর্তে ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ হিসাবে মিল বন্ধের সিদ্ধান্ত খুবই অমানবিক ও মর্মান্তিক জুলুম! সারা দেশে যখন দুর্ভিক্ষ হাহাকার চলছে তখন শ্রমিক ছাঁটাই অনৈতিক।
অবিলম্বে মিলগুলোতে নতুন আধুনিক মেশিন স্থাপন, ওভারহোলিং ও পাট ক্রয়ে পর্যাপ্ত অর্থ বরাদ্দ করে উৎপাদন অব্যাহত রাখার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ