শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

প্রবাসী কল্যাণ ব্যাংকে তিন পরিচালক নিয়োগ

 স্টাফ রিপোর্টার: প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে তিনজনকে নিয়োগ দিয়েছে সরকার। তারা হলেন- সরকারের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজীবুল ইসলাম, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মো. শামছুল আলম এবং ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক শোয়াইব আহমাদ খান।

তাদের যোগদানের দিন থেকে তিন বছর অথবা তাদের পিআরএল-এ যাওয়ার পূর্ব পর্যন্ত (যেটি পূর্বে হয়) এ দায়িত্বে থাকবেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ তিন পরিচালক নিয়োগ দিয়ে সম্প্রতি তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রবাসী কল্যাণ ব্যাংক আইন, ২০১০ এর ১০ (১)(খ) এবং ১০(৩) ধারা অনুযায়ী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে অতিরিক্ত সচিব মো. নজীবুল ইসলামের পরিবর্তে একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহীদুল আলমকে প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক নিয়োগ দেয়া হলো।

অপর এক প্রজ্ঞাপনে- জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র প্রতিনিধি মো. সেলিম রেজা সচিব হিসেবে অন্যত্র বদলি হওয়ায় তার পরিবর্তে একই প্রতিষ্ঠানের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. শামছুল আলমকে প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হলো।

অপর আরেক প্রজ্ঞাপনে বলা হয়, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের প্রতিনিধি হিসেবে অতিরিক্ত সচিব মো. শফিকুল ইসলাম অন্যত্র বদলি হওয়ায় তার পরিবর্তে একই প্রতিষ্ঠানে পরিচালক (অর্থ ও কল্যাণ) শোয়াইব আহমাদ খানকে প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হলো।

তিন জনই যোগদানের দিন থেকে তিন বছর অথবা তার পিআরএল-এ যাওয়ার পূর্ব পর্যন্ত (যেটি পূর্বে হয়) তিনি এ দায়িত্বে থাকবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ