ঢাকা, বৃহস্পতিবার 12 August 2020, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা কোটি ছাড়াল

সংগ্রাম অনলাইন ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ছাড়িয়েছে।আর প্রাণ হারিয়েছে প্রায় ৫ লাখ মানুষ।

ওয়ার্ল্ডোমিটার'র তথ্য মতে, রোববার (২৮ জুন) বাংলাদেশ স্থানীয় সময় রাত ১২ টা ১৮ মিনিটে বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় এক কোটি ৫১ জনে। একই সময়ে বিশ্বে চার লাখ ৯৮ হাজার ৯৫২ জনের করোনায় মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ৫৪ লাখ ১৪ হাজার ৬৪৬ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৮২ হাজার ৯৯৬ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৯৮৬ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। তবে দশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৭১ হাজার ৪৫০ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১২ লাখ ৮৪ হাজার ২১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৫৬ হাজার ১৯৭ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৯৭ হাজার ৫২৬ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া আর চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। রাশিয়ায় মোট ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৬৯ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৩৬২ জন। ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ১০৩ জনের এবং ৩ লাখ ১০ হাজার ১৪৬ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ