বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

চাটখিলে পাল্লা-মাওলানার হাট হীরাপুর সড়কের বেহাল দশা 

চাটখিল (নোয়াখালী) সংবাদদাতা: চাটখিল উপজেলার পাল্লা-মাওলানার হাট-হীরাপুর সড়কটির ১০ কি.মি. এর মধ্যে ৭ কি.মি. সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটি মেরামতের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সমীপে বারবার আবেদন নিবেদন করেও কোন লাভ হয়নি বলে স্থানীয় সূত্রে জানা যায়। 

সরজমিনে গিয়ে দেখা যায়, পুরো রাস্তাটির বেশিরভাগ অংশই খাদ-খন্দকে ভরা। ঝুঁকি নিয়ে জীবন জীবিকার তাগিদে চলতে গিয়ে প্রতিনিয়ত যাত্রীরা বিভিন্ন প্রকার দুর্ঘটনার শিকার হচ্ছে। রাস্তাটি দিয়ে দৈনিক শত শত যানবাহন চলাচল করে থাকলেও বর্তমানে অল্প সংখ্যক যানবাহন চলাচল করে থাকে। রাস্তাটির দুরবস্থার কারণে যানবাহন এই রাস্তা দিয়ে চলাচল করতে চায় না। সিএনজি চালক বাবুল মিয়া বলেন, এই রাস্তা দিয়ে ১০০/২০০ টাকা ভাড়া নিয়ে যেতে গিয়ে গাড়ীর বড় ধরনের ক্ষতি হওয়ার আশংঙ্কা থাকে বলে আমরা যেতে রাজি হই না। রাস্তাটির দুরবস্থার কারণে এলাকার স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র/ছাত্রীরা অনেক দূর পথ ঘুরে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয়। এতে করে তাদেরকেও দুর্ভোগ পোহাতে হচ্ছে। হীরাপুর গ্রামের বাসিন্দা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি শামছুদ্দিন মাষ্টার জানান, তারা রাস্তাটি মেরামতের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সমীপে বারবার আবেদন করে সংস্কারের আশ^াস পেলেও কোন লাভ হয়নি। এতে করে এই সড়ক দিয়ে চলাচলকারী হাজার হাজার এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

উপজেলা প্রকৌশলী আবদুর রহিম রাস্তাটির দুরবস্থার কথা স্বীকার করে জানান, রাস্তাটি সংস্কারের জন্য দরপত্র আহ্বানের অনুমতি চেয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে, অনুমতি পেলে দরপত্র আহ্বান করা হবে। 

অনলাইন আপডেট

আর্কাইভ