বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

টি-২০ বিশ্বকাপের ধোঁয়াশা কাটল না

অপেক্ষাটা কেবল আনুষ্ঠানিকতার। কেবল ঘোষণার। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ হচ্ছে না, তার জোরালো আভাস আগেই পাওয়া গেছে। কিন্তু পরবর্তীতে কখন, কোথায় স্থগিত বিশ্বকাপ হবে সেসবের সিদ্ধান্তও নিতে হবে। আইসিসি তার সদস্য দেশগুলোর প্রতিনিধিদের নিয়ে নিয়মিত বৈঠক করছেন। কিন্তু অনলাইন ওই সভা থেকে আসছে না কোন ঘোষণা।

বৃহস্পতিবারও আইসিসি আলোচনায় বসেছিল। ভাবা হয়েছিল, ওই সভায় টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। কিন্তু আলোচনা থেকে আসেনি কোন সিদ্ধান্ত। এ নিয়ে আইসিসির তিনটি সভা হলো, তার মূল আলোচ্য ছিল অক্টোবরের অস্ট্রেলিয়া বিশ্বকাপ। প্রথম সভায় বলা হয়েছিল, জুলাইয়ের আগে বিশ্বকাপ স্থগিত নয়। তবে দ্বিতীয় সভায় বাস্তবতা বুঝে বিশ্বকাপ স্থগিতের দিকে জোর দেওয়া হয়।

এরপর ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা আইপিএল নিয়ে প্রাথমিক প্রস্তুতির কাজ শুরু করে। বিশ্বকাপ না হলে তারা আইপিএল আয়োজন করতে চাই। সেজন্য ভাবা হয়েছিল, তৃতীয় এই মিটিংয়েই সিদ্ধান্ত পাওয়া যাবে। কিন্তু আবারও অপেক্ষা বাড়ল। এ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেন, খোদ অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বলা হয়েছে বিশ্বকাপ আয়োজন অসম্ভব। তাহলে তা স্থগিত করতে দেরি কেন।

অক্টোবরে ১২ থেকে ১৫ দলকে এক জায়গায় করে বিশ্বকাপ আয়োজন সম্ভব নয়। এছাড়া ক্রিকেটারদের পর্যাপ্ত প্রস্তুতিরও অভাব আছে। আয়োজক অস্ট্রেলিয়াসহ তাই বড় বোর্ডের সিদ্ধান্ত প্রণেতারা বিশ্বকাপ আয়োজন অসম্ভব বলছেন। এছাড় অলিম্পিক, কোপা আমেরিকা, ইউরো স্থগিত হয়েছে। বিশ্বকাপ ঝুলিয়ে রাখা তাই অমূলক মনে করছে অনকে। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ