শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

 ইংল্যান্ড ক্রিকেটে ৭০২ করোনা পরীক্ষায় সবাই ‘নেগেটিভ’

স্পোর্টস ডেস্ক : ঘনিয়ে আসছে আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফেরার সময়। আগামী ৮ জুলাই থেকে শুরু হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। 

তাই এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আয়োজক দেশ হিসেবে ইংল্যান্ডের সতর্কতা একটু বেশি।তাই তারা গত ৩ জুন থেকে ২৩ জুন পর্যন্ত ২০ দিনে সিরিজ সংশ্লিষ্ট ৭০২ জন ব্যক্তির করোনা পরীক্ষা করিয়েছে। ইতিবাচক খবর হলো, এর মধ্যে কারোরই কোভিড-১৯ পজিটিভ আসেনি। অর্থাৎ সিরিজ সংশ্লিষ্ট সবাই করোনামুক্ত রয়েছেন।

করোনা পরীক্ষা করানোদের মধ্যে রয়েছেন ক্রিকেটার, ম্যাচ অফিশিয়াল, ভেন্যু অফিশিয়াল, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) স্টাফ, হোটেল স্টাফসহ এর সঙ্গে জড়িত সবাই। বুধবার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবর জানানো হয়েছে।যেখানে লেখা হয়েছে, ‘আমরা নিশ্চিত করছি ৭০২টি পরীক্ষার সবগুলো নেগেটিভ এসেছে। গত ৩ জুন থেকে ২৩ জুন পর্যন্ত খেলার বিভিন্ন স্টেকহোল্ডারদের কোভিড-১৯ পরীক্ষা করিয়েছি আমরা। এর মধ্যে রয়েছে ক্রিকেটার, ম্যাচ অফিশিয়াল, ভেন্যু অফিশিয়াল, ইসিবি স্টাফ, হোটেল স্টাফসহ জড়িত সবাই।’ সবার পরীক্ষার ফল নেগেটিভ এলেও জোফরা আর্চারের ব্যাপারে বাড়তি সতর্কতা অবলম্বন করেছে ইসিবি। কেননা কয়েকদিন আগেই তার বাসার একজনের মধ্যে খানিক উপসর্গ দেখা দিয়েছিল। তাই আর্চারের বেলায় পরীক্ষা করা হয়েছে দুইবার এবং নেগেটিভ আসায় বৃহস্পতিবার থেকে অনুশীলনে যোগ দেবেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ