শুক্রবার ২১ জানুয়ারি ২০২২
Online Edition

৩ চিকিৎসকসহ সিলেটে করোনা শনাক্ত আরো ১৪২ জন

 

সিলেট ব্যুরো: তিন হাজার ছাড়িয়েও সিলেট বিভাগে থেমে নেই করোনা শনাক্তের সংখ্যা। বিভাগের চার জেলায় নতুন করে আরো ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৭২ জনের করোনা শনাক্ত হয়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৩৭ জন এবং ঢাকা থেকে মৌলভীবাজার জেলার আরো ১৮ ও হবিগঞ্জের আরো ১৫ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩০৫ জনে। 

 রোববার স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিলেটে ৩ চিকিৎসকসহ শনাক্ত ৭২ জনের মধ্যে সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের ২০ জন, ওসমানী মেডিক্যাল কলেজের একজন, সিভিল সার্জন কার্যালয়ের ৭ জন, সরকারের একটি বিশেষ বাহিনীর ৬ জন, বিশ্বনাথের ৭ জন, জকিগঞ্জের ৪ জন, গোলাপগঞ্জের ৬ জন, কানাইঘাটের ৬ জন।

এছাড়া মৌলভীবাজারের ১২ জনের মধ্যে রাজনগরের একজন, কুলাউড়ার একজন, কমলগঞ্জের ৪ জন, শ্রীমঙ্গলের ৩ জন, মৌলভীবাজার সদরের ৩ জন, সুনামগঞ্জ সদরের একজন এবং হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৪ জন ও আজমীরিগঞ্জের ২ জন রয়েছেন।

এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে করোনা পজিটিভ শনাক্ত ৩৭ জনের সকলেই সুনামগঞ্জের এবং ঢাকা থেকে আরো ১৮ জনের এবং হবিগঞ্জে আরও ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, এদিন মেডিক্যাল কলেজের ল্যাবে ২৯০ জনের নমুনা পরিক্ষায় ৭২ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৩ জন চিকিৎসক রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, বিভাগের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ১৮৮১ জন, সুনামগঞ্জে ৮২৬ জন, হবিগঞ্জে ৩৬৪ জন এবং মৌলভীবাজারে ২৯৫ জন। এরমধ্যে মারা গেছেন ৫৭ জন। তন্মধ্যে সিলেট জেলায় ৪৫ জন এবং উল্লেখিত তিন জেলায় ৪ জন করে। এছাড়া করোনা থেকে এ যাবত সুস্থ হয়ে ওঠেছেন ৬৯৩ জন। এরমধ্যে সিলেটে ২৪২ জন, সুনামগঞ্জে ১৯১ জন, হবিগঞ্জে ১৬৬ ও মৌলভীবাজারে ৯৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

২৪ ঘণ্টায় সিলেটে ২ দফা ভূমিকম্প অনুভূত

সিলেট ব্যুরো: ২৪ ঘণ্টায় দুই দফা ভুমিকম্পে কেপেঁ উঠলো সিলেট। রবিবার দিনের পর সোমবার ভোর রাতেও ভূমিকম্প হয়েছে সিলেটে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৮। ভোর ৪.৪০ মিনিটে এ কম্পন অনভূত হয়।

জানা যায়, গত চব্বিশ ঘণ্টায় এ নিয়ে সিলেট ও আশপাশ এলাকার দুইবার ভূমিকম্প হয়েছে। রবিবার বিকাল ৪.৪৮ মিনিটে প্রথম দফা ভূমিকম্পের রিখটার স্কেলে ৫.১ মাত্রা ছিল। ভোর ৪.৪০ মিনিটে ভূমিকম্প হওয়ায় অনেকে সেটি বুঝতে পারেননি। যুক্তরাষ্ট্রের ইউএসজিএস তাদের ওয়েব সাইটে জানিয়েছে ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারতের মিজোরামর ভানলাইপাই এলাকায়। একই প্রদেশে ২১ জুন রবিবার বিকালে অনুভূত হওয়া ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ