বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

ভুয়া সনদ দেখান পাকিস্তানের তিন সাবেক ক্রিকেটার

জাভেদ মিয়াদাঁদের ভাগ্নে ফয়সাল ইকবালকেও আইনি নোটিশ দেয়া হয়েছে। পাকিস্তান ক্রিকেটে বিতর্ক নতুন কিছু না। ম্যাচ পাতানো, ষড়যন্ত্র, অর্ন্তকলহের অভিযোগ পুরোনো। এবার বের হলো নতুন বিতর্ক। পাকিস্তান ক্রিকেটে সম্ভবত এর আগে কোনো ক্রিকেটারের বিরুদ্ধে ভুয়া সনদ দেখানোর অভিযোগ ওঠেনি। কিংবা উঠে থাকলেও সেটি জাতীয় দল পর্যায়ের কি না, তা গবেষণার বিষয়। তবে এখন দেখা যাচ্ছে ভিন্ন পরিস্থিতি। পাকিস্তান জাতীয় দলের সাবেক তিন ক্রিকেটারের বিরুদ্ধে ভুয়া সনদ দেখানোর অভিযোগে আইনি নোটিশ জারি করেছে দেশটির আন্তর্জাতিক এয়ারলাইন্স (পিআইএ)।

স্থানীয় টিভি চ্যানেল জানিয়েছে, অফিশিয়াল নথিতে ভুল তথ্য দেওয়া ও ভুয়া সনদ দেখানোর অভিযোগে এই আইনি নোটিশ জারি করেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ)। ১৯৮৭ সালে পাকিস্তানের হয়ে ২টি ওয়ানডে খেলা সাবেক অলরাউন্ডার জাহিদ আহমেদের বিরুদ্ধে আনা হয়েছে ভুয়া সনদ ও তথ্য দেওয়ার অভিযোগ।পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট ও ১৫ ওয়ানডে খেলা সাবেক বাঁহাতি পেসার আজিম হাফিজের বিরুদ্ধে শুধু ভুয়া সনদের অভিযোগ করা হয়েছে। 

অন্য ক্রিকেটারটি ফয়সাল ইকবাল। ঠিক ধরেছেন। পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান জাভেদ মিঁয়াদাদের ভাগ্নে। পাকিস্তানের হয়ে ২৬ টেস্ট ও ১৮টি ওয়ানডে খেলা ফয়সালের বিরুদ্ধে অভিযোগ, সাবেক এ ব্যাটসম্যান ভুয়া নাম ও জন্মতারিখ ব্যবহার করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ