মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

ফিটনেস ধরে রাখতে চাই --সাইফউদ্দিন

স্পোর্টস রিপোর্টার : দেশের করোনার ভয়াবহ পরিস্থিতিতেও ঘরে বসেই ফিটনেস ধরে রাখার লড়াই করতে হচ্ছে ক্রিকেটারদের। ব্যতিক্রম নয় পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও। নিজেকে ফিট রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন। গতকাল সাউফউদ্দিন জানিয়েছেন, ফিটনেস ধরে রাখতে নিজের ঘরে থেকেই কীভাবে কাজ করে যাচ্ছেন। ক্রিকেট বন্ধ রয়েছে বলে ফিটনেস নিয়ে কাজ করা বন্ধ করা যায় না।  পেশাদার ক্রিকেটার হিসেবে সেটা উচিতও নয়। তাই চেষ্টা করছেন ফিটনেস ঠিক রাখার। সাইফউদ্দিন বলেন,‘মাঠে খেলা নেই বলে তো আর বসে থাকলে চলবে না। আমরা পেশাদার ক্রিকেটার, সবসময়ই নিজেকে ফিট থাকতে হয়।  যে কোনো সময় খেলা ফিরলেই যেন নিজেকে খাপ খাইয়ে নিতে পারি। তবে এটা সত্যি কথা যে ব্যাটিং, বোলিং করার সুযোগ হচ্ছে না। তবে রানিং, ফ্রি-হ্যান্ড সবই করছি। করোনা ভাইরাস মহামারি যখন শুরু হলো তখন থেকেই ফিটনেস নিয়ে বাসাতেই কাজ করছি। এর মাঝে আবার কিছুদিন বোলিংও করেছি। কিন্তু একটা সময় বুঝতে পারলাম যে মাঠটা অমসৃণ, ইনজুরির ঝুঁকি রয়েছে। তখন ভয়ে বোলিং ছেড়ে দিয়েছি। গত তিনদিন যাবৎ এখানে বৃষ্টি হচ্ছে, চাইলেও এখন মাঠে যেতে পারছি না। তাই বাসার ভেতরেই ফিটনেস নিয়ে কাজ করছি। সিঁড়ি দিয়ে দৌড়ে ছাদে উঠি, বাসার ভেতর বা বারান্দায় ফ্রি-হ্যান্ড করি। এভাবেই চলছে। যতদিন মাঠে ফিরতে না পারছি, এভাবেই চলতে হবে।’

মেসি ম্যাজিকে বার্সার  শীর্ষস্থান অক্ষুণ্ন

নিজেদের উজাড় করে দিয়েও বার্সেলোনাকে ঠেকাতে পারলোনা লেগানেস। আনসু ফাতি ও লিওনেল মেসির দুই অর্ধের দুই গোলে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে বার্সেলোনা। এ জয়ের মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে গেল মেসিবাহিনী। বলের দখল আক্রমণে লেগানেসের চেয়ে কয়েক গুণ এগিয়ে ছিল বার্সেলোনা। ফাতি প্রথমার্ধের শেষ দিকে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে পেনাল্টিতে গোল করে ব্যবধান বাড়ান মেসি। 

 

গোলের দেখা পেতে প্রথমাধের ৪২তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে কাতালানদের। এর আগে খেলার ৩০তম মিনিটে রাকিটিচের বাড়ানো বলে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি গ্রিজমান। এরপর জুনিয়র ফিরপোর বাড়ানো বল পেয়ে জটলা থেকে গড়ানো শটে কিপারকে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেন ফাতি। এ গোলের মধ্য দিয়ে ২১ শতকে লা লিগায় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে পাঁচ গোল পূরণ করেন ফাতি।  ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ