বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

বাংলাদেশ মাতানো হায়দার পাকিস্তান জাতীয় দলে

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান। আগামী আগস্ট-সেপ্টেম্বরে টেস্ট ও ওয়ানডে খেলবে তারা সেখানে। গতকাল সে সফরকে সামনে রেখে ২৯ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। মুখচেনাদের ভিড়ে এই দলে চমকের নাম হায়দার আলী। ১৯ বছর বয়সী হায়দার ২০১৯ সালে বাংলাদেশে অনুষ্ঠিত ইমার্জিং টিম কাপে দুর্দান্ত খেলেছিলেন। গত নবেম্বরে ঢাকায় সে টুর্নামেন্টে হায়দারের ব্যাট থেকে ২১৮ রান এসেছিল। ৫ ম্যাচে ৪৩.৬ গড়ে। প্রতিভার বার্তা অবশ্য তিনি আগেই দিয়ে রেখেছিলেন।

গত বছর জুনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও ৩১৭ রান করা এই ক্রিকেটার জানুয়ারি–ফেব্রুয়ারির যুব বিশ্বকাপেও ভালো খেলেছেন। ঘরোয়া কায়েদে আজম ট্রফিতেও দুর্দান্ত খেলেছেন এই হায়দার। তাঁর পাশাপাশি সিন্ধু প্রদেশের কাশিফ ভাট্টিও এ দলে তরুণ মুখ। তবে কাশিফ কিছু দিন আগে বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে সম্ভাব্য তালিকায় ছিলেন।ইংল্যান্ডে যাওয়ার আগে এই স্কোয়াডের প্রতিটি খেলোয়াড়েরই কোভিড পরীক্ষা করা হবে। আগামী ২০–২৫ জুন এই পরীক্ষা করা হবে বলে পাকিস্তানি ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে। মোট ২৮জনের দল ইংল্যান্ডে পাঠাবে পাকিস্তান।

এদিকে, পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ আমির, হাসান আলী ও হারিস সোহেল। হাসান ভুগছেন পিঠের চোটে। আগস্টে দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর সঙ্গে থাকতে চাইছেন আমির। আর হারিস অবশ্য কোভিড আতঙ্কেই পাকিস্তান দলের হয়ে ইংল্যান্ড যেতে চাচ্ছেন না। পাকিস্তান ক্রিকেট বোর্ড মহামারির এই সময় এমন সুযোগ সব খেলোয়াড়কেই দিয়েছে। কেউ করোনার কারণে নিজেকে অনিরাপদ মনে করলেই করলেই নিজেদের প্রত্যাহার করে নিতে পারবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ