ঢাকা, শনিবার 4 July 2020, ২০ আষাঢ় ১৪২৭, ১২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

করোনা পরীক্ষার নিবন্ধন করতে হবে অনলাইনে

সংগ্রাম অনলাইন ডেস্ক: এখন থেকে করোনা পরীক্ষার জন্য অনলাইনে নিবন্ধনের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হবে। অর্থাৎ, করোনা পরীক্ষা করাতে হলে আপনাকে প্রথমে অনলাইনে নিবন্ধন করাতে হবে। স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা গতকাল রোববার (৭ জুন) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন সংবাদ বুলেটিনে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, coronatest.brac.net এই লিংকে গিয়ে করোনার নমুনা পরীক্ষার জন্য নিবন্ধন করতে হবে। 

ডা. নাসিমা সুলতানা বলেন, স্বাস্থ্য অধিদপ্তর ও ব্র্যাক কর্তৃক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে সেবা প্রদান করা হয়। তাই কোন ধরণের অর্থ লেনদেন না করতেও অনুরোধ করা হলো। করোনাটেস্টডটব্র্যাকডটনেট ওয়েবসাইটে গিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করে এলেই তার নমুনা সংগ্রহ করা হবে।

ব্রাকের করোনা টেস্টের অনলাইনে প্রবেশ করলে ‌‌'করোনার নমুনা সংগ্রহের কিয়স্ক ব্যবস্থাপনা' উইন্ডো আসবে। এখানে `করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য ‌এখানে ক্লিক করুন' এবং `পরীক্ষার ফলাফল জানতে এখানে ক্লিক করুন' অপসন দুটি আসবে।আপনি পরীক্ষা করতে চান অপসনে ক্লিক করবেন।

এরপর আপনার কাছে কিছু তথ্য জানতে চাওয়া হবে এবং আপনাকে ‘হ্যা’/‘না’ বাটনে ক্লিক করতে হবে।

‘হ্যা’ বাটনে ক্লিক করলে ‘আপনার করোনা শনাক্তকরণ পরীক্ষার তারিখ ‘ অপসন আসবে।এখানে পরের দিনের তারিখ নির্দিষ্ট করা থাকবে।এছাড়া জেলা/শহর নির্বাচন করুন অপসন দেয়া আছে যেখানে শুধু ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ, সাভার ও গাজীপুরের নাম দেয়া আছে।

কিন্তু আজ সোমবার (৮ জুন) সকাল ৭টা ৫৪ ও ৮টা ৩৩ মিনিটের সময় অনলাইনে নিবন্ধন করতে গিয়ে দেখা গেল ঢাকা উত্তর, দক্ষিণ, সাভার ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্ধারিত হাসপাতাল কেন্দ্রগুলোতে আগামীকালের (৯ জুন) নির্ধারিত সকল কোটা পূরণ হয়ে গেছে।দেখানো হচ্ছে-

‘‘এই দিনের কোটা শেষ’’ নির্দেশনা। কিন্তু ১০ জুন বা তার পরবর্তী তারিখে নিবন্ধন দেয়ার কোন সুযোগ রাখা হয়নি।অর্থাৎ আমি নিবন্ধনের জন্য বুকিং দিতে পারছি না।অনলাইনটিতে এ ব্যাপারে তথ্য জানা বা যোগাযোগেরও কোন অপসন রাখা হয়নি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে প্রতিটি কিয়স্কে একদিনে ৩০টির বেশি নিবন্ধন করা হয় না।

ডিএস/এএইচ

 

 

 

অনলাইন আপডেট

আর্কাইভ