রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

মিসরে করোনায় মারা গেলেন বাংলাদেশী অধ্যাপক ড. রফিকুল ইসলাম আযহারী

 

মিসরের ঐতিহাসিক আল আযহার বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রীপ্রাপ্ত বাংলাদেশী অধ্যাপক ড. রফিকুল ইসলাম আযহারী আর নেই। তিনি দীর্ঘদিন করোনা ভাইরাসে আক্রান্ত থেকে গত বুধবার রাত দেড়টায় রাজধানী কায়রোর জাহারা নিজ বাসায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। 

বরগুনা জেলার কৃতী সন্তান ড. মাওলানা রফিকুল ইসলাম আযহারী মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন যাবত অধ্যাপনা করেছেন। ছুটিতে কায়রোয় থাকার সময়ে তিনি আক্রান্ত হন। করোনা ভাইরাসে তার স্ত্রীও আক্রান্ত হয়েছেন। তবে তার অবস্থা আশংকা মুক্ত। তিনি অত্যন্ত মেধাবী থাকায় তার মিসরীয় শিক্ষক নিজের মেয়েকে তার সাথে বিবাহ দেন। মৃত্যুর সময় তিনি স্ত্রী পাঁচ বছরের মেয়ে ফাতিমা ও দুই বছরের ছেলে আব্দুল্লাহকে রেখে যান। তাকে বাদ জুমা শারকিয়া জেলায় তার শ্বশুরের পারিবারিক কবরে দাফন দেয়া হবে বলে জানা যায়।

তিনি দাঈ হিসেবে দেশ বিদেশে কাজ করায় সকলের মধ্যে বেশ পরিচিত লাভ করেন। সদা হাসিমাখা মুখ। বিনয়ের প্রতীক ছিলেন তিনি। তার মৃত্যুতে বাংলাদেশ ষ্টুডেন্ট অর্গানাইজেশন কায়রো, বাংলাদেশী কমিউনিটি ও আল আযহার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেন। প্রেসবিজ্ঞপ্তি।  

অনলাইন আপডেট

আর্কাইভ