ঢাকা, শনিবার 4 July 2020, ২০ আষাঢ় ১৪২৭, ১২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

গণপরিবহন ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত অযৌক্তিক ও অগ্রণযোগ্য : মিয়া গোলাম পরওয়ার

 

সংগ্রাম অনলাইন : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয় কর্তৃক গণপরিবহন ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল, সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিবৃতি দিয়েছেন। 

রোববার দেয়া বিবৃতিতে তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয় কর্তৃক যানবাহনের ভাড়া কোনো কারণ ছাড়াই ৬০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক ও অগ্রহনযোগ্য। করোনা পরিস্থিতির শিকার হয়ে ইতোমধ্যে অনেক মানুষ অসহায় হয়ে পড়েছে এবং মানবেতর জীবন যাপন করছে। দীর্ঘ দিন অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মানুষের আয় রোজগার বন্ধ। অনেকে চাকুরী হারিয়েছেন। মানুষের দৈনন্দিন জীবন-যাপন ও ব্যয় নির্বাহ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এর মধ্যে পরিবহন ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত মানুষের কষ্ট আরো বহু গুণে বৃদ্ধি পাবে। জনগণের সমস্যা বৃদ্ধি করা সরকারের কাজ নয়। মানুষের জীবন যাপন সহজলভ্য করার দায়িত্ব সরকারের। সরকার তা না করে জনগণের কষ্ট বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। সরকার জনগণকে কষ্টের মধ্যে না ফেলে পরিবহন খাতে প্রণোদনা দেয়ার ব্যবস্থা করতে পারতেন। 

মানুষের সামর্থ্য ও কষ্টের কথা বিবেচনা করে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়ার ও যানবাহন চলাচলে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। 

 

অনলাইন আপডেট

আর্কাইভ