ঢাকা, বুধবার 15 July 2020, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

মানব পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের করুন: ডা: শফিকুর রহমান

 

সংগ্রাম অনলাইন : লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে হত্যার নিন্দা জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বিবৃতি দিয়েছেন। 

আজ শনিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, লিবিয়ায় মানব পাচারকারীরা গুলি করে ২৬ বাংলাদেশীকে হত্যা করেছে। পাঁচ মাস আগে তারা ইতালী যাওয়ার উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন। তারা দুই দফা অপহরণকারীদের হাতে জিম্মি হন। অবশেষে তাদেরকে হত্যা করা হলো। এ ঘটনায় আহত হয়েছেন ১১জন। ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি এ নির্মম ঘটনার নিন্দা জানান।

তিনি বলেন, যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের জন্য ও নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

তিনি আরো বলেন, আমরা লক্ষ্য করছি জীবন ও জীবিকার তাগিদে বকার যুবকরা কর্মসংস্থানের জন্য বিদেশ পাড়ি জমাতে গিয়ে প্রতারণার শিকার হচ্ছেন। এর আগে লিবিয়াতে অনেক বাংলাদেশীর সলিল সমাধি হয়েছিলো। পাচারকারীদের ব্যাপারে সরকার কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা মনে করি মানব পাচারের শিকার হওয়া বাংলাদেশীদের দ্রুত ফিরিয়ে আনার ব্যবস্থা করা উচিত। মানব পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ