ঢাকা, বুধবার 15 July 2020, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

২৪ ঘণ্টায় করোনা উপসর্গে ৬ জেলায় ৮ জনের মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শনিবার পর্যন্ত গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা, চাঁদপুর, মানিকগঞ্জ, ঠাকুরগাঁও এবং খুলনায় অন্তত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

খুলনা: খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আইসোলেন ওয়ার্ডে শনিবার সকালে জ্বর ও শ্বাসকষ্টে মো. আশরাফুর রহমান (৫৫) নামে এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

খুমেকের পরিচালক মুন্সী রেজা সেকান্দার জানান, আশরাফুর সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার বসন্তপুর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে। গত ২৮ মে তাকে খুমেকে ভর্তি করা হয়।

চাঁদপুর: জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক সাংবাদিক এবং সদর উপজেলার মৈশাদি গ্রামের বাসিন্দা মুদি দোকান মালিকের মৃত্যু হয়েছে।

তারা হলেন- দৈনিক বাংলাদেশের সমাচার পত্রিকার ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি আবুল হাসনাত খান (৫২) ও মুদি দোকান মালিক মো. আবুল খায়ের মিজি (৫৫)।

হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. সুজাউদ্দৌলা এসব তথ্যা নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর হাসপাতালে শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রাণী (২৩) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।  

রাণী সদর উপজেলার আকচা ছোট বঠিনা গ্রামের বাসিন্দা ও ওই এলাকার মো. রাজার মেয়ে এবং সদর উপজেলার আউলিয়াপুর কচুবাড়ি এলাকার আকবর আলীর স্ত্রী।

সাতক্ষীরা: জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার রাতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যবসায়ীসহ দুজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার রাতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগে তাদের মৃত্যু হয়।

মৃত ব্যক্তিরা হলেন, তালা উপজেলার মাঝিয়াড়া গ্রামের হার্ডওয়্যার ব্যবসায়ী গাজী শহিদুল ইসলাম (৬৫) ও সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা ইউনিয়নের কাথন্ডা গ্রামের কৃষক পিয়ার আলী (৩৫)।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, গত বৃহস্পতিবার সকালে ব্যবসায়ী গাজী শহিদুল ইসলাম ও গত বুধবার সকালে কৃষক পিয়ার আলী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর হাসপাতালের আইসোলেশর ওয়ার্ডে শুক্রবার রাতে এক যুবকের মৃত্যু হয়েছে।

হাসপাতালের চিকিৎসক আরশাদ উল্লাহ বলেন, রঞ্জু মিয়া নামে ৩৩ বছর বয়সী ওই যুবক শ্বাসকষ্টে ভুগছিলেন। বৃহস্পতিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এর আগে করোনা পরীক্ষার জন্য রঞ্জু মিয়ার নমুনা সংগ্রহ করা হলেও এখনও ফলাফল পাওয়া যায়নি।

নাটোর: নাটোর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে জ্বর, গলা ব্যাথা নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে।

হাসপাতালের আরএমও ডা. আমিনুল ইসলাম জানান, জ্বর, কাশি, গলা ব্যাথাসহ ডায়াবেটিস সমস্যা নিয়ে শুক্রবার রাতে বাগাতিপাড়া উপজেলার সাতশৈল গ্রাম থেকে ওই নারীকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তার মৃত্যু হয়।

করোনা পরীক্ষার জন্য ওই নারীর নমুনা সংগ্রহ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।- ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ