ঢাকা, বুধবার 15 July 2020, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

ইউনাইটেড হাসপাতালে এসি বিষ্ফোরণে অগ্নিকাণ্ড, নিহত ৫

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে আগুন লেগে এক নারীসহ পাঁচ জনের মৃত্যু হয়েছে। তাঁরা সবাই করোনা রোগী হিসেবে হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।এ ঘটনায় আহত হয়েছে আরো কয়েকজন। এসি বিস্ফোরণে হতাহতের এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানিয়েছে, বুধবার রাত পৌনে ১০টার পরে হাসপাতালটিতে অগ্নিকাণ্ডের সূচনা হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে কাজ শুরু করে।রাত সোয়া ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর সেখান থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতরা হচ্ছেন- মো. মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), ভারনন এ্যান্থনী পল (৭৪), খাদেজা বেগম (৭০) এবং রিয়াজ উল আলম (৪৫)।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন জানান, ধারণা করা হচ্ছে জরুরি বিভাগের এসি বিস্ফোরণ হলে সেখানে আগুন লেগে যায়। এতে ঘটনাস্থলেই ৫ জনের মৃত্যু হয়।

ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশনস অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের প্রধান শাগুফা আনোয়ার বলেন, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। করোনা সন্দেহভাজন রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালের বহিরাঙ্গণে আইসোলেশন ইউনিট তৈরি করা হয়েছিল। সেখানেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।’ 

আজ হাসপাতালের পুরো পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে বলেও তিনি জানান।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ