ঢাকা, বুধবার 15 July 2020, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

সকল প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে: মিয়া গোলাম পরওয়ার

সংগ্রাম অনলাইন : করোনা ভাইরাসের ভয়াবহ বিস্তৃতির মধ্যে ৩০ মে থেকে স্কুল-কলেজ ব্যতীত সকল প্রতিষ্ঠান খুলে দেয়ার সরকারি সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিবৃতি দিয়েছেন। 

আজ ২৭ মে দেয়া বিবৃতিতে তিনি বলেন, দেশে করোনা ভাইরাস ভয়াবহ রূপ লাভ করছে। যতই টেষ্ট করা হচ্ছে ততই রোগী শনাক্ত হচ্ছে। প্রতিদিনই মৃত্যুবরণ করছে মানুষ। করোনা ভাইরাসের এ জটিল পরিস্থিতিতে সরকারের জনপ্রশাসন মন্ত্রীর উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমে প্রচারিত হচ্ছে যে ৩১ মে থেকে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ সকল অফিস খুলে দেয়া হবে। জন প্রশাসন মন্ত্রী বলেছেন, হাটবাজার, দোকানপাট আগের মতোই চালু থাকবে। সরকারি, আধা সরকারি প্রতিষ্ঠানগুলো নিজ ব্যবস্থাপনায় চালু থাকবে। ব্যাংকগুলোর শাখা খোলা থাকবে। 

তিনি বলেন, সরকারের এ ঘোষণায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। আমরা মনে করি করোনা ভাইরাসের ব্যাপক বিস্তৃতির বর্তমান প্রেক্ষাপটে সরকারের এ সিদ্ধান্ত ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে।

তিনি আরো বলেন, সেনাবাহিনীর মাধ্যমে লকডাউন কঠোরভাবে কার্যকর করে করোনা ভাইরাস পরিস্থিতি উত্তরণের পরই কেবল অফিস ও অন্যান্য প্রতিষ্ঠান খোলা যেতে পারে। এর পূর্বে কোনো অবস্থাতেই অফিস ও অন্যান্য প্রতিষ্ঠান খোলা সমীচীন হবে না।

জনগণের জীবনের নিরাপত্তার স্বার্থে তিনি সরকারের এ সিদ্ধান্ত প্রত্যাহারের আহবান জানান। 

অনলাইন আপডেট

আর্কাইভ