ঢাকা, বুধবার 15 July 2020, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

যমুনায় ঝড়ের কবলে নৌকাডুবিতে ২ জনের লাশ উদ্ধার, নিখোঁজ ৩০

সংগ্রাম অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জের যমুনা নদীতে ঝড়ো হাওয়ার কবলে যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনায় এক শিশুসহ দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও ৩০ জন।

মৃতরা হলেন- বেলকুচি উপজেলার গয়নাকান্দি গ্রামের মৃত তহির ফকিরের ছেলে ধান কাটার শ্রমিক পাষাণ ফকির (৬০) ও একই এলাকার কলাগাছি গ্রামের শ্রমিক শামিম উদ্দিনের ছেলে নাইম (৬)।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে ইঞ্জিন চালিত একটি নৌকা সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চরাঞ্চলে যাওয়ার পথে নৌকাটি ঝড়ো হাওয়ার কবলে পড়ে ডুবে যায়।

নৌকায় কমপক্ষে ৭০ জন যাত্রী ছিলেন যাদের অধিকাংশই ধান কাটার শ্রমিক বলে জানিয়েছে পুলিশ।

এনায়েতপুর থানার ওসি মাসুদ পারভেজ এ তথ্য নিশ্চিত করে জানান, এনায়েতপুর থানার নৌঘাট থেকে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ধান কাটার শ্রমিকসহ কমপক্ষে ৭০ জন যাত্রী নিয়ে ইঞ্জিন চালিত একটি নৌকা সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চরাঞ্চলে যাচ্ছিল। পথে দেড়টার দিকে নৌকাটি ঝড়ো হাওয়ার কবলে পড়ে ডুবে যায়।

এতে কমপক্ষে ৩০ জন শ্রমিক ও যাত্রী নিখোঁজ রয়েছেন। তাদের অধিকাংশই এনায়েতপুর, শাহজাদপুর ও বেলকুচি উপজেলার বিভিন্ন গ্রামের ধান কাটার শ্রমিক।

পুলিশসহ স্থানীয় উদ্ধার অভিযানে ওই দুজনের লাশ পাওয়া গেছে। রাজশাহী ডুবুরি দল বিকালেই এই উদ্ধার কাজে যোগ দিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

এদিকে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদ, সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন ও পুলিশ সুপার হাসিবুল আলম (বিপিএম) ও একাধিক পুলিশ কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।- ইউএনবি 

অনলাইন আপডেট

আর্কাইভ