ঢাকা, শনিবার 4 July 2020, ২০ আষাঢ় ১৪২৭, ১২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

ঘরে থেকেই ঈদের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংগ্রাম অনলাইন ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে বসেই পরিবারের সদস্যদের নিয়ে ঈদের আনন্দ উপভোগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঈদুল ফিতর উপলক্ষে রোববার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী সামর্থবানদের সামর্থ অনুযায়ী দরিদ্রদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, সবাইকে আমি ঘরে বসেই পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করার অনুরোধ জানাচ্ছি। এবার ভিন্ন প্রেক্ষাপটে ঈদুল ফিতর উদযাপিত হতে যাচ্ছে। তাই সবাইকে ঘরে বসেই ঈদ আনন্দ উপভোগ করার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের এই মহামারির মাঝে গত বুধবার রাজশাহী, খুলনা, বরিশাল এবং চট্টগাম বিভাগসহ উপকূলীয় জেলাগুলোতে প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় ‘আম্পান’ আঘাত হানে। আল্লাহর অশেষ রহমত এবং আমাদের আগাম প্রস্তুতির কারণে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে।

তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এই উৎসবে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে সকল ধর্ম এবং বর্ণের মানুষ সমানভাবে সামিল হয়ে থাকেন। ঈদের আনন্দ সকলে ভাগাভাগি করে উপভোগ করেন। কিন্তু করোনাভাইরাসের কারণে এ বছর এক ভিন্ন প্রেক্ষাপটে ঈদ উদযাপিত হচ্ছে।

সরকার প্রধান বলেন,  এই ভাইরাসের কারণে এ বছর সকল ধরনের গণ-জমায়েতের উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। কাজেই স্বাভাবিক সময়ের মত এবার ঈদুল ফিতর উদযাপন করা সম্ভব হবে না। ঈদগাহের পরিবর্তে মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করুন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ