ঢাকা, শনিবার 4 July 2020, ২০ আষাঢ় ১৪২৭, ১২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

করোনায় আরও ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৫৩২

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়ে ২৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ১ হাজার ৫৩২ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড ১৯) উপস্থিতি শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪৮০ জনের। এছাড়া মোট শনাক্ত হয়েছে ৩৩,৬১০ জন।

রোববার (২৪ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৯ হাজার ১৮৪টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৯০৮টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৫৮৩টি।

গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৪১৫ জন। এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৯০১ জন।

অধ্যাপক নাসিমা সুলতানা আরও জানান, ২৪ ঘণ্টায় আইসোলেশনে গেছেন ২৫৩ জন। একই সময়ে আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৯৪ জন।

বুলেটিনে বরাবরের মতোই করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন ৫৪ লাখ ১৭ হাজারেরও বেশি। মারা গেছেন তিন লাখ ৪৪ মানুষ। তবে সাড়ে ২২ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। তারপর দিন গড়ানোর সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ