ঢাকা, বৃহস্পতিবার 12 August 2020, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

ব্রাজিলে প্রেসিডেন্টের সাথে প্রশাসনের বিরোধ প্রকাশ্যে

সংগ্রাম অনলাইন ডেস্ক: সেচ্ছাচারিতার কারণে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর সাথে মন্ত্রীসভা ও সরকারি প্রশাসনের বিরোধ প্রকট হয়ে উঠেছে। সম্প্রতি দেশটির আদালতে এ সংক্রান্ত একটি ভিডিও ফাঁসের মাধ্যমে বিরোধের বিষয়টি প্রকাশ্যে আসে। এতে বিপাকে পড়েন প্রেসিডেন্ট বলসোনারো।খবর বিবিসি ও গার্ডিয়ানের।

উল্লেখ্য, ব্রাজিলে প্রতিনিয়ত হু হু করে করোনা আক্রান্ত রোগী বাড়লেও লকডাউন তুলে নিতে চাইছে প্রেসিডেন্ট জাইর বলসোনারো। এতে করোনা ভাইরাসের পরবর্তী এপিকসেন্টার হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনা ইস্যুকে কেন্দ্র করে গত এক মাসে ব্রাজিলের দুজন স্বাস্থ্য মন্ত্রী পদত্যাগ করেছেন। এছাড়া ব্রাজিলের পুলিশ প্রধান হিসেবেও নিজের বন্ধুকে বসিয়েছেন জাইর বলসোনারো। এমন পরিস্থিতিতে ব্রাজিলের সুপ্রিম কোর্ট একটি ভিডিও প্রকাশ করেছেন। যেখানে স্পষ্ট উঠে এসেছে প্রশাসনের সঙ্গে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর দ্বন্দ্ব এবং স্বেচ্ছাচারিতার বিষয়টি।

ভিডিওটিতে দেখা যায়, মন্ত্রী সভার বৈঠকে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো কয়েকজন নিরাপত্তা কর্মকর্তাকে পরিবর্তন না করতে পেরে হতাশা প্রকাশ করছেন এবং তার পরিববারকে রক্ষার আহ্বান জানাচ্ছেন।

ব্রাজিলের পুলিশ কর্মকর্তাকে সরিয়ে দেয়াকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে যে তদন্ত চলছিল সেটির অংশ হিসেবে এই ভিডিও আদালতে দেয়া হয়। তবে এ সব অভিযোগ অস্বীকার করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ