ঢাকা, বৃহস্পতিবার 26 November 2020, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

ফিলিস্তিনকে এর বৈধ মালিকদের কাছে ফিরিয়ে দিতে হবে: হিজবুল্লাহ

সংগ্রাম অনলাইন ডেস্ক: লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ফিলিস্তিনি ভূখণ্ডকে এর বৈধ মালিকদের কাছে ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ইসরাইলের সাম্প্রতিক আগ্রাসী কর্মকাণ্ডে ফিলিস্তিনের প্রতি হিজবুল্লাহর সমর্থনে কোনো পরিবর্তন আসেনি।

তিনি গতকাল (শুক্রবার) বিশ্ব কুদস দিবস উপলক্ষে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে তাঁর সংগঠনের এ অবস্থান তুলে ধরেন। তিনি বলেন, “ফিলিস্তিন হচ্ছে ফিলিস্তিনি জনগণের দেশ এবং এই ভূখণ্ডকে ফিলিস্তিনি জনগণের কাছে ফিরিয়ে দিতেই হবে।”

কয়েক দশক আগে হিজবুল্লাহ প্রতিষ্ঠার সময়ে ফিলিস্তিন ইস্যুতে এই প্রতিরোধ সংগঠনের যে নীতি-অবস্থান ছিল এখনো সে অবস্থানেই তার সংগঠন অটল রয়েছে বলে জানান সাইয়্যেদ নাসরুল্লাহ। তিনি বলেন, আরো বেশি ফিলিস্তিনি ভূখণ্ড দখলের যে চেষ্টা ইহুদিবাদী ইসরাইল করছে তার ফলে হিজবুল্লাহর এই অবস্থানে কোনো পরিবর্তন আসবে না।

ইরানের রাজধানী তেহরানে কুদস দিবস উপলক্ষে শুক্রবার মোটর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়

সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, “কেউ যদি ভেবে থাকে যুদ্ধ, আগ্রাসন, পরিকল্পিত হত্যা, নিষেধাজ্ঞা বা ক্ষুধা চাপিয়ে দিয়ে হিজবুল্লাহর অবস্থানে পরিবর্তন আনা যাবে তাহলে সে ভুলের মধ্যে রয়েছে।”

হিজবুল্লাহ মহাসচিব বলেন, আগ্রাসী ও দখলদার হিসেবে ইসরাইল সব সময়ই ‘অবৈধ রাষ্ট্র’ হয়ে থাকবে। তিনি আরো বলেন, “সাগর থেকে নদী পর্যন্ত ফিলিস্তিনের প্রতি ইঞ্চি ভূমি ফিলিস্তিনি জনগণের এবং তা একদিন তাদেরকে অবশ্যই ফিরিয়ে দিতে হবে।আমরা লেবানন থেকে ফিলিস্তিনি জনগণের প্রতি এ কাজে সমর্থন জানিয়েই যাব।”

-পার্সটুডে

অনলাইন আপডেট

আর্কাইভ