বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

পরস্পরের সহযোগিতা ও ক্ষতিগ্রস্তদের জন্য ত্যাগ স্বীকারের মাধ্যমে ঈদ উদযাপন করুন -ডা. শফিকুর রহমান

দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।
গতকাল শুক্রবার দেয়া বাণীতে তিনি বলেন, কুরআন নাজিলের মাস পবিত্র রমাদান আমাদের নিকট থেকে বিদায় নিচ্ছে। মানুষের মাঝে আল্লাহর ভয় তথা তাকওয়ার গুণাবলী সৃষ্টির মাধ্যমে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে আল্লাহর বিধান মেনে চলার দীর্ঘ প্রশিক্ষণ শেষে আমাদের মাঝে আগমন করছে পবিত্র ঈদ-উল-ফিতর।
তিনি বলেন, করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণের পাশাপাশি ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর আঘাতে বাংলাদেশের উপকূলবর্তী এলাকা যখন দারুণভাবে ক্ষতিগ্রস্ত, ঠিক সেই মুহূর্তে ঈদ-উল-ফিতরের আগমন। আমি অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে আমার প্রিয় দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি।
তিনি আরো বলেন, করোনা ভাইরাস ও ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর ছোবলে বিপর্যয়কর পরিস্থিতিতে পরস্পরের সহযোগিতা ও ক্ষতিগ্রস্তদের জন্য ত্যাগ স্বীকারের মাধ্যমে এবারের ঈদ-উল-ফিতর উদযাপন করার জন্য আমি দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি। ঈদের সালাত আদায় ও ঈদ উদযাপনের জন্য স্বাস্থ্য বিধি, সামাজিক দূরত্ব ও এ সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশিকা মেনে চলতে হবে।
তিনি বলেন, মহান প্রভুর নিকট বিগলিত চিত্তে এ দোয়া করি তিনি যেন আমাদেরকে এই মহামারি থেকে পরিত্রাণ দান করেন এবং ‘আম্ফান’এ ক্ষতিগ্রস্ত ভাইদের দ্রুত ক্ষতি কাটিয়ে উঠার তাওফিক দান করেন।
তিনি বলেন, প্রিয় দেশবাসীর ভালবাসায় সিক্ত সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামী এবং আমার নিজের পক্ষ থেকে আমি দেশবাসী সকলের সুখ-সমৃদ্ধি, সুস্বাস্থ্য, নিরাপদ জীবন ও শান্তি কামনা করছি। সেই সাথে আমি সবাইকে আন্তরিকভাবে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জ্ঞাপন করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ