শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

অক্টোবরে আইপিএল আয়োজনের পরিকল্পনা

করোনার ধাক্কায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত রেখেছে বিসিসিআই। মানুষের জীবনের থেকে ক্রিকেট বড় নয়। তাই অনির্দিষ্টকালের জন্য স্থগিত রয়েছে এবারের আইপিএল। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগের এবারের সংস্করণ শেষ পর্যন্ত মাঠে গড়াবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

বোর্ড সূত্রের খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে পিছিয়ে গেলে ওই সময়ে অর্থাৎ অক্টোবরে আইপিএল আয়োজন করতে চাইছে বিসিসিআই। চলতি বছরে ১৮ অক্টোবর থেকে ১৫ নবেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। কিন্তু এই বছরের বিশ্বকাপ চলে যেতে পারে ২০২২ সালে। এমন সম্ভবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে। আর এই সুযোগটাই কাজে লাগাতে চাইছে সৌরভ গাঙ্গুলির বোর্ড। 

আইপিএল না হলে যে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়তে চলেছে কয়েকদিন আগেই এ কথা জানান বিসিসিআই'র কোষাধ্যক্ষ অরুন ধুমল এবং বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। যদি আইপিএল বাতিল হয় সেক্ষেত্রে বেতন কাটার পথে হাঁটতে পারে বিসিসিআই এমনও ইঙ্গিত দেন বোর্ড সভাপতি।

গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এরপর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিপুল ক্ষতির কথা মাথায় রেখে মেগা ফ্র্যাঞ্চাইজি লিগকে বাতিলও ঘোষণা করে নি ভারতীয বোর্ড। এদিকে, আইপিএল বাতিল হলে ভারতীয় বোর্ডের প্রায় চার হাজার কোটি টাকার ক্ষতি হবে।  তবে করোনা পরবর্তী সময়ে আবারও ক্রিকেট ফিরবে যখন, তখন কোনও উইন্ডোতে আইপিএল করা যায় কিনা তা নিয়ে ভাবনা চিন্তা রয়েছে বোর্ডের। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ