ঢাকা, শনিবার 6 June 2020, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

সিলেট জেলায় আরও ১২ জন করোনা রোগী শনাক্ত

সংগ্রাম অনলাইন ডেস্ক: সিলেট জেলায় নতুন করে আরও ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩৬ জন।

বৃহস্পতিবার সিলেটে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। তাদের মধ্যে নতুন আক্রান্ত ১২ জন। বাকি একজন পূর্বের আক্রান্ত। দ্বিতীয়বার পরীক্ষা করেও তার শরীরে করোনা পজিটিভ আসে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৮ জন, ফেঞ্চুগঞ্জে তিনজন ও ওসমানীনগরের একজন বলে জানা গেছে।

অপরদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) করোনাভাইরাস শনাক্তকরণ ল্যাবে পরীক্ষা করে বৃহস্পতিবার সিলেটের আরও একজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৯টি নমুনা জমা হয়। এর মধ্যে ৪১টির পরীক্ষা করা হয়েছে। এই ৪১টির মধ্যে সুনামগঞ্জের একজনের করোনা শনাক্ত হয়।

এদিকে, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেটের দৈনিক প্রতিবেদন অনুযায়ী- গত বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৯৯। বৃহস্পতিবারের নতুন শনাক্ত ৬৪ জনকে নিয়ে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৬৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৩৬, সুনামগঞ্জে ৮৮, হবিগঞ্জে ১৫৬ ও মৌলভীবাজার জেলায় ৮৩ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১৬৯ জন। তার মধ্যে সিলেটে ৫০, সুনামগঞ্জে ৪১, হবিগঞ্জে ৭৭ ও মৌলভীবাজারেএকজন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে ধরা পড়ে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এদিকে, শুক্রবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাকে জয় করে হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ১৫৭ জন। এর মধ্যে সিলেটে ২৮, সুনামগঞ্জে ৫১, হবিগঞ্জে ৭০ ও মৌলভীবাজারে আটজন রয়েছেন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ১১ জন। এর মধ্যে সিলেট জেলায় আটজন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে দুজন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।- ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ