সোমবার ০১ জুন ২০২০
Online Edition

সিলেটে ছিনতাইয়ের মামলায় দুই ছাত্রলীগ নেতা রিমান্ডে

সিলেট ব্যুরো: সিলেট নগরীতে ছিনতাই মামলায় গ্রেফতার হওয়া ছাত্রলীগের আলোচিত দুই নেতাকে রিমান্ডে নিয়েছে পুলিশ। পুলিশি রিমান্ডে নেওয়া ছাত্রলীগ নেতারা হচ্ছেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন ডায়মন্ড ও দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিঞা জানান, গ্রেফতারকৃতদের বুধবার বিকেলে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাইলে আদালত দু'দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ওসি জানান, গত সোমবার নগরীর মিরবক্সটুলা এলাকায় একজন নারীর ২০ হাজার টাকা ও চেকবই ছিনতাই হয়। এ ঘটনায় ওই নারী কোতোয়ালি থানায় জিডি করেন। এরপর পুলিশ ওই এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে ছিনতাইকারীদের চিহ্নিত করে গ্রেফতারে অভিযানে নামে।

ছিনতাই ঘটনায় জড়িত সন্দেহে মঙ্গলবার রাতে নগরীর চৌকিদেখি এলাকা থেকে জয়নাল আবেদিন ডায়মন্ডকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের খবর পেয়ে ওইদিন রাত ১টার দিকে তাকে ছাড়িয়ে নেয়ার তদবির করতে কোতোয়ালি থানায় আসেন দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী। ছিনতাইয়ের ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ তাকেও গ্রেফতার করে।

ছাত্রলীগ সূত্র জানায়, আটক ডায়মন্ড ও সারোয়ার সিলেটের বহুল আলোচিত টিলাগড়কেন্দ্রীক ছাত্রলীগের একটি গ্রুপের অন্যতম নেতা। হত্যা, ছিনতাই, চাঁদাবাজি, সন্ত্রাসের বিভিন্ন অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

একদিনে আক্রান্ত ৪০॥ মোট করোনা পজেটিভ ৪৯৯

সিলেট ব্যুরো: গত ২৪ ঘন্টায় অর্থাৎ একদিনে ৪০ জন বেড়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন পাঁচশ’ ছুই ছুই। বৃহস্পতিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২২ জন এবং শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ২৩ জনের করোনা শনাক্ত হয়। তবে এরমধ্যে নতুন আক্রান্ত ৪০ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যে দেখা গেছে, বুধবার (২০ মে) পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ছিল ৪৫৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৮৫ জন, সুনামগঞ্জ জেলায় ৮২ জন, হবিগঞ্জ জেলায় ১৩১ জন এবং মৌলভীবাজার জেলায় ছিল ৬১ জন।

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৪৯৯ জনে। একদিনে ৪০ জন বেড়ে যাওয়ায় সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা ২২৫ জন, সুনামগঞ্জ জেলায় ৮২ জন, হবিগঞ্জ জেলায় ১৩১ জন এবং মৌলভীবাজার জেলায় ছিল ৬১ জন।

একদিনে ৩ করোনা রোগীর মৃত্যু 

করোনা ভাইরাসের ভয়াল ছোবলে সিলেটে এক দিনে অর্থাৎ গত ২৪ ঘন্টায় মারা গেছেন তিনজন। এরা সবাই পুরুষ। বুধবার দিবাগত রাতে মারা যান তারা। তথ্যটি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি জানান, মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে একজন বালাগঞ্জের, একজন বিয়ানীবাজারের ও অন্যজন সিলেট শহরের।

জানা গেছে, বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের মালপাড়া গ্রামের আবুল কাশেম (৪০) বুধবার দিবাগ রাত দেড়টার দিকে মারা যান। তিনি বুধবার রাত ১০টার দিকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এর আগে, মঙ্গলবার তিনি করোনাক্রান্ত বলে শনাক্ত হন। আবুল কাশেম গোলাপগঞ্জ উপজেলার আছিরগঞ্জ বাজারে ভাড়া বাসায় থাকতেন ও পল্লী চিকিৎসক ছিলেন।

বালাগঞ্জের এক ব্যক্তি (৪৬) নিজ বাড়িতেই মারা গেছেন। এছাড়া সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন আরেকজন (৫৫)। তিনি শহরের বাসিন্দা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে করোনাক্রান্ত ব্যক্তি কিভাবে উইমেন্স হাসপাতালে ভর্তি হলেন এমন প্রশ্নে ডা. আনিস জানান, ওই ব্যক্তি কাল বুধবার ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার মধ্যে করোনার উপসর্গ থাকায় কালই পরীক্ষা করানো হয় এবং রাতে নিশ্চিত হওয়া যায় তিনি পজিটিভ। তবে এর আগেই তিনি মারা যান।

সিলেটে এখনও পর্যন্ত করোনায় ১১ জন মারা গেছেন বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

অনলাইন আপডেট

আর্কাইভ