বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০
Online Edition

বেলকুচিতে জামায়াতের ঈদ উপকরণ ও খাদ্যসামগ্রী বিতরণ

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা ঃ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন গরীব, অসহায় মানুষের পাশে সামর্থ্যানুযায়ী মানবতার কল্যাণে সাহায্যোর হাত বাড়িয়ে দিতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ জেলা কর্মপরিষদ সদস্য, বেলকুচি উপজেলা পরিষদের সাবেক ভাইস ও প্যানেল চেয়ারম্যান, বেলকুচি উপজেলা সেক্রেটারি আরিফুল ইসলাম সোহেল।

গত মঙ্গলবার বেলকুচি উপজেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে রাজাপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কয়েকটি গ্রামে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হত-দরিদ্রদের মাঝে পবিত্র উদুল ফিতর উপলক্ষে ৩য় দফায় খাদ্যসামগ্রী বিতরণ  করেন জামায়াত নেতৃবৃন্দ। 

উপজেলা মজলিসে শূরা সদস্য, রাজাপুর ইউনিয়ন আমীর মোঃ মনিরুল ইসলাম মন্ডলের নেতৃত্বে অনুষ্ঠিত রিলিফ ওয়ার্ক কর্মসূচীতে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন কয়েকটি গ্রুপ। এ সময় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, রাজাপুর ইউনিয়ন নায়েবে আমীর মাওঃ  আব্দুল কুদ্দুস, সেক্রেটারি শাহাদাৎ হোসাইন, জামায়াত নেতা শাহীন রেজা সুমন, জুয়েল আহমেদ, বেলকুচি ডিগ্রী কলেজের শিবির সভাপতি সবুজ আহমেদ ও রাজাপুর ইউনিয়ন শিবির সভাপতি সোহেল রানা প্রমুখ।

বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল; চাল, ডাল, সেমাই, চিনি ও গুঁড়ো দুধ। রিলিফ ওয়ার্ক কর্মসূচীতে জামায়াত নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের তীব্রতা প্রকোট ও মারাত্মক আকার ধারণ করেছে।

এ থেকে বাঁচতে আল্লাহর সাহায্যের পাশাপাশি ভয় নয়; বরং, সতর্কতা অবলম্বন করতে হবে। এ সময় নেতৃবৃন্দ, খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও জোর তাগিদ দেন।

জামায়াত নেতা আরিফুল ইসলাম সোহেল, শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে আজ দিশেহারা উল্লেখ করে বলেন, বিপুলসংখ্যক কর্মহীন অসহায়,মানুষ ও পরিবার করোনার প্রভাবে  মানবেতর জীবন-যাপন করছেন। তাদের পাশে মানবিক দৃষ্টিকোণ থেকে সামর্থ্যানুযায়ী সাহায্য নিয়ে পাশে দাঁড়ানো মানুষ হিসেবে সকল মানুষের নৈতিক ও ঈমানী দায়িত্ব। আর সেই নৈতিক ও সামাজিক দায়িত্ববোধ থেকেই জামায়াত মানবতার কল্যাণে বরাবরের মত ঈদকে সামনে রেখে এবারও অসহায় মানুষের পার্শে  দাঁড়িয়েছে। তিনি মানবতার কল্যাণে মানবিক মূল্যবোধ নিয়ে কঠিন এই মুহূর্তে অসহায়, গরীব, বিপন্ন মানুষের পাশে সকল স্বচ্ছল ব্যক্তি,  স্বেচ্ছাসেবী সংস্থা ও সংগঠনসহ সমাজের বিত্তবানদের এগিয়ে আসার  উদাত্ব আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ