বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

ক্রিকেটারদের ৪ কোটি টাকা মেরে দিয়েছে বোর্ড

 

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (সিডব্লুআই) বিরুদ্ধে বেশ বড়সড় অভিযোগ তুলেছেন কিংবদন্তি মাইকেল হোল্ডিং। ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটারদের জন্য ৫ লাখ ইউএস ডলার (৪ কোটি ২৪ লাখ টাকা) উপহার পাঠিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। হোল্ডিংয়ের দাবি, পুরো অর্থটাই নাকি মেরে দিয়েছে সিডব্লুআই। এছাড়াও বোর্ডের অন্যান্য দুর্নীতিও ফাঁস করে দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন এই কিংবদন্তি ফাস্ট বোলার।

ইউটিউবের এক শোতে ক্যারিবীয় ক্রিকেট নিয়ে এক অডিট প্রতিবেদন নিয়ে হাজির হয়েছিলেন হোল্ডিং। কের ফস্টারের নেতৃত্বে ক্যারিবীয় ক্রিকেটে স্বচ্ছতা ও জবাবদিহি আনার জন্য একটি কমিটি গঠিত হয়েছিল। সে কমিটিই তাদের নিরীক্ষা প্রতিবেদনে বিভিন্ন আর্থিক অনিয়মের কথা উল্লেখ করে। হোল্ডিংয়ের হাতে সেই প্রতিবেদনটি যেন হয়ে উঠেছিল লাল চকচকে ক্রিকেট বল। যেটি দিয়ে সাবেক এই ফাস্ট বোলার একের পর এক বাউন্সার ছুঁড়েছেন।

তাঁর অভিযোগ, ‘২০১৩-১৪ সালে বিসিসিআই ৫ লাখ ডলার দিয়েছিল সাবেক ক্রিকেটারদের দেওয়ার জন্য। আমিও একজন সাবেক ক্রিকেটার, বলছি না আমি এর ভাগ চাই কিন্তু আমি অনেক সাবেক ক্রিকেটারকেই চিনি যারা এ থেকে এক পয়সাও পায়নি। এমনকি শুনেওনি এই পাঁচ লাখ ডলারের এক পয়সাও কাউকে দেওয়া হয়েছে। আমি নিশ্চিত বোর্ড যদি সেটা করত তবে অনেক বাদ্যবাজনা শোনা যেত। সেই পাঁচ লাখ ডলার গেল কোথায়? আমি দর্শকদের খুব শিগগিরই বলব।’

 

অনলাইন আপডেট

আর্কাইভ