মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১
Online Edition

শিক্ষার্থীদের বেতন মওকুফের স্মারকলিপি প্রদানে ছাত্রদলকে পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার: চলমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে শিক্ষার্থীদের বেতন মওকুফসহ চার দফা দাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের কাছে স্মারকলিপি দিতে গেলে পুলিশ ছাত্রদলকে বাধা দিয়েছে। গতকাল বুধবার পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এই স্মারকলিপি দিতে যায়।
ফজলুর রহমান খোকন বলেন, সচিবালয়ের গেট পর্যন্ত যাওয়া মাত্রই পুলিশ তাদের বাধা দেয়।স্মারকলিপি হস্তান্তর করার জন্য বারবার অনুরোধ করা সত্ত্বেও পুলিশ তা আমলে নেয়নি। পুলিশের বাধাকে চরম অগণতান্ত্রিক ও স্বৈরাচারী আচরণ বলে উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করেন। এ সময় উপস্থিত ছিল  সিনিয়র সহ-সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন।
প্রতিনিধি দলে থাকা ছাত্রদলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী বলেন,পুলিশ বলেছে শিক্ষামন্ত্রণালয় বন্ধ এখন কেউ নেই।
স্মারকলিপিতে চলমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে শিক্ষার্থীদের বেতন মওকুফ, অনলাইন ভিত্তিক ক্লাস ও ভর্তি পরীক্ষা স্থগিত,শিক্ষার্থীরা বেতন দিতে না পারায় যে সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (রাজস্ব তারা বেতন পাননা) ঘাটতি দেখা দিয়েছে, তা সরকারি তহবিল থেকে পূরণ এবং অস্বচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তার জোর দাবি জানানো হয়েছে।
ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান বলেন, করোনা মহামারীর গতি কিছুটা স্থিমিত হলে ভয়, শঙ্কা উদ্বেগ পেছনে ফেলে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও সেশনজটকে সামাল দিতে পরিকল্পিত সমন্বিত উদ্যোগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরুর দিকে এগিয়ে যাওয়া সমীচিন হবে বলে মনে করে ছাত্রদল।  অবিলম্বে আমাদের দাবির প্রতি মনোযোগী হতে এবং তা বাস্তবায়নের জোর দাবি জানাচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ