ঢাকা, মঙ্গলবার 2 June 2020, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ৯ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

‘ফিলিস্তিনি জাতির সংগ্রামের প্রতি সমর্থন মুসলিম উম্মাহর ধর্মীয় দায়িত্ব’

সংগ্রাম অনলাইন ডেস্ক: পাকিস্তান জামায়াতে ইসলামির নেতা সিরাজুল হক বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী তৎপরতার মোকাবিলায় ফিলিস্তিনি জনগণের অধিকার রক্ষা করার লক্ষ্যে আন্তর্জাতিক সমাজের উচিত কার্যকর পদক্ষেপ গ্রহণ করা।

বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, তিনি গতকাল (সোমবার) ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন বা হামাসের সাবেক পলিটব্যুরো প্রধান খালেদ মাশআলের সঙ্গে এক টেলিফোনালাপে ওই আহ্বান জানান। সিরাজুল হক বলেন, বিশ্ব সমাজের উচিত ফিলিস্তিনের প্রতি সমর্থন প্রকাশের ক্ষেত্রে বাগাড়ম্বর ও অনর্থক বক্তব্য বাদ দিয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা।  

পাকিস্তান জামায়াতে ইসলামির নেতা সিরাজুল হক

আগামী শুক্রবার যখন আন্তর্জাতিকভাবে বিশ্ব কুদস দিবস উদযাপিত হতে যাচ্ছে তখন হামাস নেতার সঙ্গে কথা বললেন সিরাজুল হক। ইসলামি প্রজাতন্ত্র ইরানের স্থপতি ইমাম খোমেনী (রহ.)’র আহ্বানে সাড়া দিয়ে ১৯৭৯ সাল থেকে প্রতি বছর রমজানের শেষ শুক্রবার বিশ্ব কুদস দিবস পালিত হয়। ইহুদিবাদী ইসরাইলের কবল থেকে মুসলমানদের প্রথম ক্বেবলা খ্যাত শহর আল-কুদসকে (বায়তুল মুকাদ্দাস) মুক্ত করা হচ্ছে এ দিবস পালনের প্রধান লক্ষ্য।

হামাসের সাবেক পলিটব্যুরো প্রধান খালেদ মাশআল

টেলিফোনালাপে ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে বিশ্ব সমাজের ষড়যন্ত্রের নিন্দা জানান জামায়াতে ইসলামি পাকিস্তানের প্রধান। তিনি বলেন, ফিলিস্তিনি জনগণকে সহযোগিতা করতে চাইলে জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থার অবকাঠামোর ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে। তিনি ফিলিস্তিনি জাতির স্বাধীনতা সংগ্রামের প্রতি সমর্থন জানানোকে মুসলিম উম্মাহর ধর্মীয় দায়িত্ব বলে বর্ণনা করেন।- পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ