ঢাকা, মঙ্গলবার 2 June 2020, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ৯ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

যেকোনো আগ্রাসনের দাঁতভাঙা জবাব দেবে ইরান: প্রতিরক্ষামন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তার দেশ যেকোনো মূল্যে নিজের জাতীয় নিরাপত্তা সুরক্ষিত রাখবে এবং যেকোনো আগ্রাসনের তাৎক্ষণিক, কঠোর ও দাঁতভাঙা জবাব দেবে।

তিনি গতকাল (সোমবার) ইরানের সংসদের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক কমিশনের সদস্যদের সঙ্গে এক বৈঠকে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। জেনারেল হাতামি প্রতিরক্ষা শিল্পে বিশেষ করে স্বল্প পাল্লার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা নির্মাণে ইরানের ব্যাপক সাফল্যের কথা তুলে ধরেন। তিনি বলেন, সম্পূর্ণ নিজস্ব প্রযুক্তির ওপর নির্ভর করে ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাকে আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী করা হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল হাতামি দেশের প্রতিরক্ষা শক্তির উন্নতির প্রতি সর্বাত্মক সমর্থন জানানোর জন্য ইরানের পার্লামেন্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ক্ষেপণাস্ত্র নির্মাণ শিল্পে তার দেশের অভাবনীয় সাফল্য শত্রুর পক্ষে সহ্য করা সম্ভব হচ্ছে না।

ইরাকে মার্কিন ড্রোন হামলায় ইরানের কুদস ফোর্সের সাবেক প্রধান লেঃ জেনারেল কাসেম সোলায়মানির শাহাদাতের কথা উল্লেখ করে প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমেরিকার ওই অপরাধমূলক তৎপরতার কঠোর জবাব দিয়েছে ইরান। ইরাকে অবস্থিত মার্কিন কৌশলগত সামরিক ঘাঁটি আইন আল-আসাদে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আমেরিকার কৃত্রিম অহংকার ধুলায় মিশিয়ে দিয়েছে তেহরান।#

-পার্সটুডে

অনলাইন আপডেট

আর্কাইভ