বৃহস্পতিবার ০৪ জুন ২০২০
Online Edition

৬০ কোটি টাকার কষ্টিপাথরসহ খুলনায় দুই পাচারকারী গ্রেফতার

খুলনা অফিস: খুলনার বটিয়াঘাটা উপজেলার হাটবাটি এলাকা থেকে আনুমানিক ৬০ কোটি টাকা মূল্যের একটি কষ্টিপাথরসহ দুই পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার রাত ৯টার দিকে র‌্যাব-৬-এর সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

র‌্যাব-৬-এর মিডিয়া সমন্বয়কারী মো. মাহবুব-উল-আলম সোমবার বিকেলে প্রেস বার্তার মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতার দুই ব্যক্তি হলো- বটিয়াঘাটার হাটবাটি গ্রামের আব্দুল খালেক ফকিরের ছেলে মো. আব্দুর রহমান (৩০) এবং কালাচাঁদ বাচারের ছেলে ওমালিন্দ বাচার (৩৫)।

মো. মাহবুব-উল-আলম জানান, র‌্যাব রোববার রাত সাড়ে ৮টার দিকে বটিয়াঘাটা উপজেলার হাটবাটি গ্রামের সৈয়দ মোল্লার বাড়ির দক্ষিণ পাশে অভিযান পরিচালনা করে। এ সময় সেখানে কয়েকজন লোক কষ্টিপাথর কেনা-বেচার উদ্দেশ্যে অবস্থান করছিল। অভিযান পরিচালনা করে সেখান থেকে ওই দুজনকে গ্রেফতার করে র‌্যাব। তাদের হেফাজত থেকে একটি কথিত কষ্টিপাথর উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৬০ কোটি টাকা। গ্রেফতারকৃত আসামিদ্বয়কে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরস্পর যোগসাজশে চোরাচালানের মাধ্যমে পার্শ্ববর্তী দেশে পাচারের উদ্দেশ্যে কথিত কষ্টিপাথর নিজ হেফাজতে রাখে।

অনলাইন আপডেট

আর্কাইভ