ঢাকা, সোমবার 1 June 2020, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ৮ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

জামালপুরে একদিনে চিকিৎসকসহ ২৮ জনের করোনা শনাক্ত

সংগ্রাম অনলাইন ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় জামালপুরে এক দিনে চিকিৎসকসহ ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।এ নিয়ে জেলায় মোট ১৪৪ জন কোভিড–১৯–এ আক্রান্ত হলেন।আজ সোমবার সকালে জামালপুরের ডেপুটি সিভিল সার্জন কে এম শফিকুজ্জামান এ তথ্য জানান।

রবিবার (১৭ মে) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে প্রথম ধাপে ৩ জন, ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের ল্যাবে দ্বিতীয় ধাপে ৮ জন ও তৃতীয় ধাপে ১৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা সংক্রামণ ধরা পড়ে।

নতুন করে শনাক্তের মধ্য জামালপুর সদরে তিনজন, মেলান্দহে ২১ জন, সরিষাবাড়ীতে ২ জন, বকশীগঞ্জে একজন ও দেওয়ানগঞ্জে একজন রয়েছেন।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মো. মাহফুজুর রহমান সোহান বলেন, রোববার দ্বিতীয় ও তৃতীয় ধাপে মমেক হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় ২৫ জন এবং জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে একজন চিকিৎসকসহ তিনজনের করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা দিয়েছিল।

এ নিয়ে জেলায় নতুন ২৮ জনসহ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৪ জনে। এখন পর্যন্ত জামালপুরজুড়ে ১২ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৪৩ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১০ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি আক্রান্ত ১৪৪ জনের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষসহ মোট তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩ জন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ