বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

বাফুফের জরুরি সভায় প্রিমিয়ার লিগের ভবিষ্যত নির্ধারণ আজ

স্পোর্টস রিপোর্টার: করোনা ভাইরাসের কারনে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ কবে মাঠে গড়াবে তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। ক্লাবগুলো লিগ এমন পরিস্থিতিতে লিগ থেলতে আগ্রহী নয়। লিগ কমিটির সভায় তারা এমন মতামতই প্রকাশ করেছে। এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় বসার কথা ছিল। কিন্তু দুই দিন আগে বাফুফে এ সভা বাতিল করে জানিয়েছিল ঈদের পর দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে সভায় বসে লিগ নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে জরুরি সভা বাতিলের পর সমালোচনার মুখে পড়ে বাফুফে। অনেকে অভিযোগ করে লিগ নিয়ে বাফুফে সিদ্ধান্তহীনতায় ভোগায় হঠাৎ করে জরুরি সভা বাতিল করেছে। তাতে লিগের ভাগ্য আরও অনিশ্চিত হয়ে গেল। এরপরই বাফুফে সভাপতি ঈদের আগেই লিগের বিষয়ে সিদ্ধান্ত নিতে পূনরায় জরুরি সভা ডেকেছেন।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘১৭ মে রোববার বেলা ২টায় বাফুফের এই জরুরি সভা আহ্বান করা হয়েছে। এজেন্ডা ঐ একটাই- বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত। জরুরি সভায় যদি কোনো সদস্য উপস্থিত হতে না পারেন তার জন্য ভিডিও কানেকশনের ব্যবস্থা থাকবে।’ উল্লেখ্য গত ২৫ এপ্রিল বাফুফের প্রশেনাল লিগ কমিটি সভায় বসেছিল। তখন প্রিমিয়ার লিগের ১৩টি ক্লাব লিগ বাতিলের পক্ষে মত দিয়েছিল। লিগ কমিটি বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার ভার ছেড়ে দেয় বাফুফে নির্বাহী কমিটির ওপর। এখন বাফুফেই নির্ধারণ করবে এ মৌসুমের প্রিমিয়ার লিগের ভাগ্য।অনেক ক্লাব মত দিয়েছিল লিগ চালালেও যেন বিদেশি খেলোয়াড় বাদ দিয়ে হয়। কারণ, অনেক ক্লাবের বিদেশি ফুটবলার চলে গেছেন। তারা কবে ফিরতে পারবেন তা নিশ্চিত নয়। অন্য কোন উপায় বের করা যায় কি না- তা নিয়ে ভাবার পক্ষেও ছিল মত। উঠে আসা সব প্রস্তাব নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবে বাফুফে।

অনলাইন আপডেট

আর্কাইভ