মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

কোহলিদের মাঠে ফেরাতে ‘আইসোলেশন ক্যাম্প’ করতে চায় বিসিসিআই

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণেই বিশ্বের সব দেশের মতো স্থবির হয়ে রয়েছে ভারতও। আর তাতেই বড় লোকসান গুণতে হচ্ছে বিশ্বের সব থেকে ধনী ক্রিকেট বোর্ডকে। মার্চ থেকে স্থগিত হয়ে থাকা ক্রিকেটের কারণে বড় ধরনের লোকসান বিসিসিআইয়ের। এর মধ্যেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে আইপিএল। আর তাতেই ৪ হাজার কোটি টাকার ক্ষতির মুখে পড়েছে বোর্ড। আর তাই তো ক্ষতি পুষিয়ে উঠতে এর মধ্যেই নানান আলোচনা চলছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। এর মধ্যে অন্যতম ভারত সরকারের ঘোষিত ‘সেফ জোনে’ ক্রিকেটারদের জন্য ‘আইসোলেশন ক্যাম্প’ বানিয়ে সেখানে কোহলিদের অনুশীলনে ফেরাতে চায় বিসিসিআই।

ভারতের যেসব জায়গায় করোনার  প্রভাব নেই সেখানেই ক্যাম্প করতে চায় বিসিসিআই। আর তেমনই একটি সেফ জোনে ক্রিকেটার, কোচিং স্টাফদের নিয়ে একটি ক্যাম্প আয়োজন করার লক্ষ্যেই এখন কাজ করছে বিসিসিআই। তবে সেই ক্যাম্পে যাওয়ার আগে অবশ্যই ক্রিকেটার, কোচিং স্টাফসহ সবাইকে সব ধরনের স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

ভারতীয় দৈনিক টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে এই ধরনের ক্যাম্প আয়োজনের সকল সুবিধা রয়েছে। তবে বেঙ্গালুরু শহর যে  প্রদেশে অবস্থিত সেই কর্ণাটকে এরই মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। তাই সেখানে ক্যাম্প আয়োজন করা আদৌ সম্ভব হবে কিনা তা অনিশ্চিত।

ক্রিকেবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তা জানান, ‘যেকোনো সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার বিষয় বিসিসিআইয়ের অগ্রাধিকার পাবে। বেঙ্গালুরু কতটা সুরক্ষিত সেটা নিয়ে ভাবছি আমরা। যদি বেঙ্গালুরুতে আয়োজন করা সম্ভব না হয়, তাহলে আমরা দেশের অন্যান্য অঞ্চলের সেফ জোনগুলোর দিকে নজর দেব। ক্যাম্প হবে সম্পূর্ণভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন।’

অনলাইন আপডেট

আর্কাইভ