মঙ্গলবার ০২ জুন ২০২০
Online Edition

আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা ৩০ মে পর্যন্ত বৃদ্ধি

 

স্টাফ রিপোর্টার: দেশের বিমানবন্দরগুলোতে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা ১৬ মে থেকে বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়েছে। সরকারের সাধারণ ছুটির সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বিজ্ঞপ্তিতে বেবিচক জানায়, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৩০ মে পর্যন্ত বর্ধিত করা হলো। এ নিষেধাজ্ঞা আগের মতো বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, ইউএই, ইউকে -এর সঙ্গে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে।

তবে চীনের ফ্লাইট, বিশেষ ফ্লাইট (চার্টার), কার্গো ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স ও ত্রাণ সহায়তার জন্য আগত ফ্লাইটগুলো নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এ নিয়ে ষষ্ঠ দফা নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে বেবিচক। এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২১-৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব বিমান সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে এ সময়সীমা আরও সাতদিন বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল। এ নিষেধাজ্ঞা ১৪ তারিখ পর্যন্ত বহাল রাখা হয়। পরের ধাপে নিষেধাজ্ঞা বাড়িয়ে ৩০ এপ্রিল এবং পর্যায়ক্রমে ৭ মে, ১৬ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ