মঙ্গলবার ০২ জুন ২০২০
Online Edition

বাংলাদেশকে ৮টি ভেন্টিলেটর ও ১৫০০ পিপিই দিলো সুইডিস কোম্পানি

 

স্টাফ রিপোর্টার: সুইডেনের কোম্পানি এইচ এন্ড এম (H&M) ৮টি ভেন্টিলেটর ও ১৫০০ পিপিই দিল বাংলাদেশকে। গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের উপস্থিতিতে এসব চিকিৎসা সামগ্রী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের কাছে হস্তান্তর করেন কোম্পানির প্রতিনিধি বশিরুন নবী খান। এসময় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও সুইডেনের রাষ্ট্রদূত সার্লোট্টা স্লাইটার (Charlotta Schlyter) উপস্থিত ছিলেন।

চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী করোনার কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের ক্রয়াদেশ বাতিল না করায় এইচ এন্ড এম কোম্পানিকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এ ক্ষেত্রে সুইডেনের এ কোম্পানি আদর্শ স্থাপন করেছে এবং অন্যান্য কোম্পনিরও উচিত তাদের মডেল অনুসরণ করা। গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সুইডেনের প্রধানমন্ত্রীর টেলিফোনের আলাপের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, উভয় দেশ করোনার প্রভাব মোকাবিলায় একসাথে কাজ করে যেতে চায়।

সুইডেনের রাষ্ট্রদূত বলেন, সুইডেন সব সময় বাংলাদেশের পাশে আছে এবং এখন সুইডেনের কোম্পানিও একই পথ অনুসরণ করছে। তিনি করোনা ভাইরাস মোকবিলায় বাংলাদেশের সাথে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ