বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

পাকিস্তানের নতুন ওয়ানডে অধিনায়ক বাবর

স্পোর্টস ডেস্ক : ধারণা করা হচ্ছিল, শিগগিরই জাতীয় দল থেকে বাদ পড়তে চলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। তবে ২০২০-২১ মৌসুমের জন্য ঘোষিত কেন্দ্রীয় চুক্তির তালিকায় তাকে ‘বি’ ক্যাটাগরিতে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)ফলে পাকিস্তানের হয়ে খেলার সম্ভাবনা এখনই শেষ হয়ে যায়নি ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ী অধিনায়কের। তবে জাতীয় দল থেকে বাদ না পড়লেও, অধিনায়কত্ব ঠিকই হারিয়েছেন সরফরাজ।

আগেই টেস্ট ও টি-টোয়েন্টির জন্য দুই নতুন অধিনায়ক ঘোষণা করেছিল পিসিবি। বাকি ছিল শুধু ওয়ানডে। এবার সেটিও কেড়ে নেয়া হলো সরফরাজের কাছ থেকে। কেন্দ্রীয় চুক্তি ঘোষণার সময়েই নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে।

 যেখানে সরফরাজের স্থলাভিষিক্ত হয়েছেন টপঅর্ডার ব্যাটসম্যান বাবর আজম। তিনি আগে থেকেই দলের টি-টোয়েন্টি অধিনায়ক ছিলেন। এবার পঞ্চাশ ওভারের ক্রিকেটেও স্থায়ী চুক্তিতে অধিনায়কত্ব সঁপে দেয়া হয়েছে। টেস্ট অধিনায়কত্ব রয়েছে আজহার আলি কাঁধেই।পাকিস্তান দলের হেড কোচ এবং চিফ সিলেক্টর মিসবাহ উল হক বলেছেন, ‘আমি বাবর আজম এবং আজহার আলিকে তাদের দায়িত্বের জন্য অভিনন্দন জানাতে চাই। ভবিষ্যত পরিকল্পনা পরিষ্কার করার জন্য এটা একদম যথাযথ একটি সিদ্ধান্ত। আমি নিশ্চিত তারা এখন দলকে এগিয়ে নেয়ার জন্য স্বচ্ছ পরিকল্পনা হাতে নেবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ