ঢাকা, শনিবার 6 June 2020, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

চট্টগ্রামে বিভাগে করোনা আক্রান্ত হয়েছেন আরও ১১০জন


চট্টগ্রাম ব্যুরো : গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১১০জন। বুধবার স্বাস্থ্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এ তথ্য জানান। মঙ্গলবার রাতে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ২৪৮ টি নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।এর মধ্যে ৩১ টি পজিটিভ রয়েছে। চট্টগ্রাম জেলার ২৭জনের মধ্যে করোনার সংক্রমণ রয়েছে। এখানে মহানগরের ২৫জন এবং রাঙ্গুনিয়া ও সীতাকু-ে ২ জন করোনা আক্রান্ত। এছাড়া লক্ষীপুরে একজন, ফেনীতে দুইজন ও রাঙ্গাগামাটিতে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।
একইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ৭০জনের নমুনা পরীক্ষার ফলাফলে ২০জন পজিটিভ আসে। এর মধ্যে চট্টগ্রাম জেলা ও ফেনী জেলায় দুইজন করে এবং নোয়াখালী একজনের শরীরে করোনা শনাক্ত হয়। করোনা আক্রান্ত বাকি ১৫জন হলেন লক্ষীপুর জেলার বাসিন্দা। চট্টগ্রামে পজিটিভ দুইজনের মধ্যে নগরীর দামপাড়া পুলিশ লাইনের একজন ও সীতাকুন্ড ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন একজন।
মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২২জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে চট্টগ্রাম জেলার ৫৪জনের ফলাফল করোনা পজিটিভ আসে (১ টি নমুনা ২য় বার পজিটিভ)। এরমধ্যে মহানগর এলাকায় ৪৯জন। সন্দ্বীপ ও হাটহাজারীতে একজন করে এবং পটিয়া উপজেলায় দুইজনের শরীরে করোনা পাওয়া যায়। এছাড়া কক্সবাজার এলাকার একজনের শরীরে করোনা শনাক্ত হয়।
কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ৩৯ টি নমুনা পরীক্ষার ফলাফলে ৫ টি পজিটিভ এসেছে। এরমধ্যে লোহাগাড়া উপজেলার ৪জনের ও সাতকানিয়া উপজেলার ১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।
চট্টগ্রামে করোনার লক্ষণ নিয়ে আওয়ামী লীগ নেতার মৃত্যু :  করোনার লক্ষণ নিয়ে মো. হোসেন মুরাদ (৫২) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। বুধবার  সকাল ৮টার দিকে নগরীর বন্দর থানার মুনিরনগর এলাকার নিজ বাসায় তার মৃত্যু হয়।
তিনি নগরীর মুনিরনগর ওয়ার্ড (সাংগঠনিক) আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি। স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে তিনি ৩৭ নম্বর উত্তর-মধ্যম হালিশহর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ছিলেন।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, হোসেন মুরাদ কয়েকদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ছিলেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না তা জানতে চারদিন আগে নমুনা সংগ্রহ করা হয়েছিল। রেজাল্ট এখনো আসেনি। এর মধ্যে তার মৃত্যু হয়েছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না রেজাল্ট আসলে বোঝা যাবে।
চট্টগ্রামে করোনায় বৃদ্ধের মৃত্যু : করোনায় চিকিৎসাধীন অবস্থায়  এক বৃদ্ধের (৭৬) মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে তাঁর মৃত্যু হয়। তার বাসা নগরীর পাঁচলাইশ থানার কাতালগঞ্জ এলাকায়।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. গোলাম মোস্তফা জামান, তিনি স্ট্রোক করে বেসরকারি পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকে গত ৯ মে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছিল। এ সময় তাকে আইসিইউতে রাখা হয়। ওখানেই তার মৃত্যু হয়েছে।
এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে ২৪জনের। এরমধ্যে জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭ জনের মৃত্যু হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ