সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

আর্থিক সহায়তার দাবিতে সায়েদাবাদে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

 

স্টাফ রিপোর্টার: পরিবহন শ্রমিকরা আর্থিক সহায়তার দাবিতে রাজধানীর সায়েদাবাদে বিক্ষোভ করেছেন। বৃহস্পতিবার শতশত শ্রমিক এ বিক্ষোভে অংশ নেন। 

বিক্ষোভ চলাকালে এক শ্রমিক বলেন, গাড়ি চালালে মালিক সমিতির লোক প্রতিদিন ১২০০ টাকা চাঁদা নেয়। কিন্তু দুই মাস ধরে আমাদের কোনো খোঁজখবর নেই। ফোন দিলে মালিক সমিতির লোক ফোন ধরে না। আমরা এত শ্রমিক কোনো কিছু পাই না। আমাদের ভোটার আইটি কার্ড, লাইসেন্সের ফটোকপি নিয়েছে। আমাদের সহায়তা কোথায়?

পরিবহন শ্রমিকদের যে টাকা দেয়ার কথা ছিল, সেই টাকা কেন দেয়া হলো না তা জানতে চান আরেক শ্রমিক। তিনি বলেন, সরকার বাজেট করেছে টাকা দেয়ার জন্য। সরকার যে টাকা বাজেট করেছে, শ্রমিকদের কাগজপত্র নেয়ার পরও সে টাকা পাইনি। কোনো শ্রমিক টাকা পায়নি। কেন এ টাকা পায়নি?

‘আমরা গাড়ি চালালে একদিনে ৫০০ টাকা আয় করতে পারি না। কিন্তু আমাদের চাঁদা ঠিকই তোলা হয়েছে। চাঁদা তোলা সেই কোটি কোটি টাকা কোথায় গেল? আমরা এখন বিপদে পড়েছি, আমাদের দেখবে না। আমাদের বউ-পোলা না খেয়ে মরতেছে’-এভাবে ক্ষোভ প্রকাশ করেন বিক্ষোভে অংশ নেয়া আরেক পরিবহন শ্রমিক।

তিনি বলেন, আমাদের গাড়ি চলে না। আমরা কি না খেয়ে মরব? নাকি ঘর ফেলে থুয়ে চলে যাব। আমার বাড়িওয়ালা বের করে দেয়। ৩-৪ মাসের ঘরভাড়া বাকি। আমাদের এ কোটি কোটি টাকা কোথায় গেল।

অনলাইন আপডেট

আর্কাইভ