রবিবার ২৩ জানুয়ারি ২০২২
Online Edition

খুলনায় করোনা টেস্টে পজিটিভ বৃদ্ধি পাচ্ছে

খুলনা অফিস: খুলনা মেডিকেল কলেজে (খুমেক) পিসিআর ল্যাবে করোনা টেস্টে দিনকে দিন পজিটিভ সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত গত ৩ দিনে ৪শ’টি টেস্টের মধ্যে ৫ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে খুলনা দাকোপ উপজেলার খাটাইল গ্রামের বাসিন্দা রাইমা (২৩) ও ফাতেমা (২২), রূপসা উপজেলা বাসিন্দা জরিনা বেগম, মাগুরা জেলার দেওয়ান সোহেল বিল্লাল (৩৩) এবং সাতক্ষীরা তালার সঞ্জয় সেখর (৩৫) করোনায় টেস্টে পজিটিভ পাওয়া যায়। এ পর্যন্ত মোট ২ হাজার ১৫২টি টেস্টের মধ্যে ২৫ জনের পজিটিভ সণাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ সাধারণ মানুষ রয়েছেন। আক্রান্তদের মধ্যে খুলনা জেলায় বাসিন্দা ৪ জন নগরীর ডেডিগেটেড করোনা হাসপাতলে ভর্তি করা হয়েছে।

খুমেক হাসপাতালে পরিচালক খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পরিচালক ডা. মুন্সী মোহাম্মদ রেজা ও খুলনা সিভিল সার্জন বিষয়টি নিশ্চিত করেন।

খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগের ১৬৪টি করোনা টেস্টের মধ্যে খুলনা জেলায় ৪৮টি করোনা টেস্ট রয়েছে। এর মধ্যে পজিটিভ দুই জন খুলনা দাকোপ উপজেলার বাসিন্দা রয়েছে। আক্রান্ত ব্যক্তিরা হচ্ছে-উপজেলার খাটাইল গ্রামের বাসিন্দা সুলতান শেখের স্ত্রী রাইমা (২৩) একই গ্রামের বাসিন্দা হাবিব শেখের স্ত্রী ফাতেমা বেগম (২৩)। তাদের শারীরিক অবস্থা ভালো থাকায় বাসায় রেখে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বলেন, ১ মে খুলনা বিভাগের ৯৪টি টেস্টই নেগিটিভ পাওয়া যায়। এছাড়া গত ৩০ এপ্রিল খুলনা ল্যাবে ১৪২ টেস্টে সনাক্ত হন ৩ ব্যক্তি পজিটিভ ছিল। সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, জোরিনা বেগম নামে একজন খুলনা জেনারেল হাসপাতালে ভর্তি ছিলো। তার টেস্ট পজিটিভ পাওয়া যায়। তাকে ডেডিগিটেড করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আক্রান্ত অপর দুইজন রয়েছেন মাগুরা জেলার দেওয়ান সোহেল বিল্লাল (৩৩) এবং সাতক্ষীরা তালার সঞ্জয় সেখর (৩৫)।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পরিচালক ডা. মুন্সী মোহাম্মদ রেজা বলেন, নগরীর ডেডিগেটেড করোনা হাসপাতালে করোনা আক্রান্ত ৪ জন ভর্তি রয়েছেন। বতর্মানে ডেডিগেটেড করোনা হাসপাতালে একজন নার্স ও পুলিশ সদস্যসহ ৪ জন ভর্তি রয়েছেন। তাদেরকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এছাড়া সিএসএস আভা সেন্টারে ৩০ জনের টেস্টে সবারই নেগিটিভ রেজাল্ট পাওয়া গেছে।

উল্লেখ্য, খুলনা ল্যাবে এই পর্যন্ত ২৫ জন করোনা পজিটিভ সনাক্ত হয়। সনাক্তদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীরা রয়েছেন। যার মধ্যে একজন আক্রান্ত ব্যক্তি মারা গেছেন। তার বাড়ি রূপসা এলাকায়। এর আগে গত ১৮ এপ্রিল খুমেকের ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাসুম করোনা পজিটিভ সণাক্ত করা হয়। এর পর পরীক্ষায় গ্যাস্ট্রোন্ট্রোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রণজিত কুমার এবং শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. ওমর খালিদ ফয়সালকে করোনা পজিটিভ হিসেবে সনাক্ত হয়। এর আগে ১৩ এপ্রিল এখানে খুলনার করিম নগরের একজনকে করোনা পজিটিভ হিসেবে সণাক্ত করা হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে খুলনা রূপসা উপজেলায় ৭ জন, দাকোপে ২ জন রয়েছেন। এছাড়া আক্রান্ত মধ্যে রয়েছে মাগুরা, বাগেরহাটের চিতলমারী, মনিরামপুর, তালার বাসিন্দা রয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ