সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

ইউরোপিয়ান ক্লাব টুর্নামেন্টের আগামী মৌসুম নিয়ে পরিকল্পনা করতে চায় উয়েফা

স্পোর্টস রিপোর্টার : করোনাভাইরাসের প্রভাবে স্থগিত থাকা ঘরোয়া লিগগুলোর ভাগ্য ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। এদিকে ইউরোপিয়ান ক্লাব টুর্নামেন্টের আগামী মৌসুম নিয়ে পরিকল্পনা করতে চায় উয়েফা। ঘরোয়া মৌসুম নিয়ে পরিকল্পনার কথা জানাতে তাই দেশগুলোর কর্তৃপক্ষকে সময়সীমা বেঁধে দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। আগামী ২৫ মের মধ্যে নিজেদের লিগ নিয়ে পরিকল্পনা জানাতে সদস্যভুক্ত ৫৫ ফেডারেশনকে চিঠি দিয়েছে উয়েফা।

মৌসুম পুনরায় শুরুর তারিখ ও কোন ফরম্যাটে খেলা হবে, তা জানাতে বলা হয়েছে। আর মৌসুম বাতিল হলে, যে দলগুলো ইউরোপিয়ান প্রতিযোগিতায় অংশ নিবে তাদের তালিকাও দিতে বলা হয়েছে। সেক্ষেত্রে মৌসুম বাতিলের কারণও জানাতে হবে।কোভিড-১৯ মহামারীর কারণে মার্চের মাঝামাঝি থেকে বন্ধ রয়েছে ইউরোপিয়ান শীর্ষ লিগগুলো। একই কারণে এক বছর পেছানো হয়েছে ইউরো-২০২০।

তবে ঘরোয়া মৌসুম বাতিল না করে শেষ করার পক্ষে উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগও শেষ করার ব্যাপারে আশাবাদী সংস্থাটি।জার্মান বুন্ডেসলিগা, ইতালিয়ান সেরি আ ও ইংলিশ প্রিমিয়ার লিগ জানিয়েছে, তারা তাদের ঘরোয়া মৌসুম শেষ করতে চায়।এদিকে, চ্যাম্পিয়ন ঘোষণা ছাড়াই বাতিল করা হয়েছে নেদারল্যান্ডস ফুটবলের শীর্ষ লিগ ইরেদিভিসি। এতে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছে লিগ কর্তৃপক্ষকে।

অনলাইন আপডেট

আর্কাইভ