মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

করোনায় আর্জেন্টিনার সব ফুটবল লিগ বাতিল, অবনমন হচ্ছে না কারও

 

স্পোর্টস রিপোর্টার : করোনা ভাইরাসের কারণে আর্জেন্টিনার সকল ফুটবল লিগ বাতিল করা হয়েছে। দেশটির লকডাউন পরিস্থিতি আরও বাড়ার ফলে এমন সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। ইতিমধ্যে দেশের সব ফুটবল প্রতিযোগিতা বাতিল করেছে তারা। যার ফলে দুই মৌসুম কোনো দলের অবনমন হবে না বলে জানানো হয়।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লাউদিও তাপিয়া দেশটির একটি টিভি সাক্ষাৎকারে বলেন, ‘আমরা টুর্নামেন্ট শেষ করতে যাচ্ছি।’ আর এই সিদ্ধান্তটি মঙ্গলবার (২৮ এপ্রিল) অফিসিয়াল অনুমোদন পাচ্ছে বলে তিনি জানান।

কোভিড-১৯ রোগে আর্জেন্টিনায় এখন পর্যন্ত ৩ হাজার ৮৯২ জন আক্রান্ত হয়েছে। যেখানে মৃতের সংখ্যা ১৯২। গত শনিবার দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নানদেস পুরো জাতিকে আগামী ১০ মে পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্যকতা দিয়েছেন।

এদিকে তাপিয়া জানিয়েছেন, লিগগুলোতে নিচ থেকে ক্লাবগুলোর উন্নতি হবে। তবে নির্দিষ্ট কোন বিভাগ থেকে হবে তা জানাননি। রেলিগেশন, যা তিন বছরের মেয়াদে নেওয়া প্রতি খেলায় পয়েন্টের হিসেব দ্বারা সিদ্ধান্ত দেয়া হয়। কিন্তু এই মৌসুম ও পরবর্তী মৌসুম তা স্থগিত করা হয়েছে।

এই সিদ্ধান্তের ফলে মে’ মাসে ২৪ দলের অংশগ্রহনে লা কোপা সুপার লিগার প্লে-অফ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও  এখন তা বাতিল করা হয়েছে। লকডাউনের আগে শুধুমাত্র এই আসরটির একটি রাউন্ডের খেলা হয়েছিল। আর গত মার্চের প্রথম সপ্তাহে প্রথম বিভাগ চ্যাম্পিয়নশিপ শেষ হয়েছিল।

লিগ বাতিল ঘোষণা হওয়ায় অবনমন অঞ্চলে থাকা নিচের তিন দল স্বস্তি পাচ্ছে। এই তিন দলের একটি হলো জিমনাসিয়া। এই দলের কোচের দায়িত্বে আছেন দিয়েগো ম্যারাডোনা।

অনলাইন আপডেট

আর্কাইভ