ঢাকা, বুধবার 5 August 2020, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

পেঁয়াজ-রসুনের আড়তে অভিযান, দুই প্রতিষ্ঠানকে জ‌রিমানা

স্টাফ রিপোর্টার : আইন অনুযায়ী যথা‌নিয়মে পণ্যের গায়ে মূল্যতালিকা প্রদর্শন না করায় দু‌টি পাইকা‌রি প্র‌তিষ্ঠানকে জ‌রিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

রোববার (২৬ এ‌প্রিল) পুরান ঢাকার শ্যামবাজারে অ‌ভিযান করে এ জ‌রিমানা করা হয়। প্র‌তিষ্ঠান দুটি হলো- বিসমিল্লাহ ট্রেডার্স এবং দেলোয়ার এন্টারপ্রাইজ।

অ‌ভিযান প‌রিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফরের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল।

তি‌নি বলেন, আজ পুরান ঢাকার শ্যামবাজারের পেঁয়াজ, আদা ও রসুনের পাইকারি আড়তে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করে প্রতারণা করায় বিসমিল্লাহ ট্রেডার্স এবং দেলোয়ার এন্টারপ্রাইজকে জরিমানা করা হয়।

পাইকা‌রি বাজারে পেঁয়াজ ৩৩ থেকে ৩৮ টাকা, দেশি রসুন ৭৫ থেকে ৮০ টাকা, আমদানি করা রসুন ১২০ থেকে ১৩০ টাকা, ভারতীয় আদা ১২০ থেকে ১৩৫ টাকা, চীনা আদা ১৪৫ থেকে ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে বলে জানান অ‌ধিদফতরের এ কর্মকর্তা।

অ‌ভিযানে সা‌র্বিক সহযো‌গিতা করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধিরা।

অনলাইন আপডেট

আর্কাইভ