ঢাকা, মঙ্গলবার 14 July 2020, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

হাসনা হেনা জামানের ইন্তিকালে জামায়াত আমীরের শোক

সংগ্রাম অনলাইন : বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা বিভাগের সাবেক কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য বেগম হাসনা হেনা জামান ৭৮ বছর বয়সে ২৫ এপ্রিল ভোর পৌণে ৪টায় বার্ধক্যসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন)। তিনি ৪ পুত্র ও ৩ কন্যাসহ বহু-আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। আজ শনিবার (২৫ এপ্রিল) বাদ যুহর রাজধানী ঢাকার মীনার মসজিদে সালাতে জানাযা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে। তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা বিভাগের কেন্দ্রীয় মজলিসে শূরা ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ছিলেন। তিনি ঢাকা মহানগরী জামায়াতের মহিলা বিভাগের সেক্রেটারি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। 

শোকবাণী: বেগম হাসনা হেনা জামানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন। 

শোকবাণীতে তিনি বলেন, বেগম হাসনা হেনা জামানের ইন্তিকালে আমি গভীরভাবে শোকাহত। তিনি একজন দক্ষ ও আদর্শ সংগঠক ছিলেন। মহিলাদের মাঝে ইসলামের সুমহান আদর্শ প্রচার ও প্রসারে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। 

তিনি বলেন, রাজধানী ঢাকা মহানগরীর বাড়িতে বাড়িতে তিনি ইসলামের দাওয়াতী কাজ করেছেন। তার মাধ্যমে অনেক পরিবার ইসলামী আদর্শ অনুযায়ী জীবন-যাপনে উদ্বুদ্ধ হয়েছেন।

তিনি আরো বলেন, মহান আল্লাহ তার সকল দ্বীনি খেদমত কবুল করুন। তার ভুল-ত্রুটিসমূহ ক্ষমা করুন। তাকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন। আমি তার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান রাব্বুল আলামীন তাদেরকে ধৈর্য ধারনের তাওফিক দিন।

ঢাকা মহানগরী উত্তরের শোক: হাসনা হেনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।

এক শোকবাণীতে মহানগরী উত্তর আমীর বলেন, হাসনা হেনার মৃত্যুতে আমরা একজন নিবেদিতপ্রাণা ইসলামী আন্দোলনের নেত্রীকে হারালাম। তিনি বিভিন্ন সময়ে সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে ইসলাম, দেশ ও জাতির কল্যাণে যে অবদান রেখে গেছেন তা চিরদিনই স্মরণীয় হয়ে থাকবে। মহানগরী আমীর মরহুমার রূহের মাগফিরাত কামনায় মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করেন।

তিনি তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধৈর্য্যধারণের তাওফিক কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ