ঢাকা, মঙ্গলবার 14 July 2020, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৫৮ হাজার

সংগ্রাম অনলাইন ডেস্ক: বিশ্ব মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ২৭৩ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে প্রাণঘাতী এ ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৭৭ হাজার ৬৭০ জনে। এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ১৮২ জন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ লাখ ৫৭ হাজার ৬৮৪ জনে। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৬ লাখ ৯৪ হাজার ৯৬৪ জন (৮০ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন।

বুধবার (২২ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, গত একদিনে সর্বাধিক আক্রান্ত ও মৃত্যু দুটোই আমেরিকার। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৮২৬ জন। আর আক্রান্ত হয়েছে ২৬ হাজারের ৪০৫ জন। এ পর্যন্ত মোট ৮ লাখ ১৯ হাজার ১৬৮ জন মানুষ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে আর মারা গেছে ৪৫ হাজার ৩৪০ জন।

বিশ্বে মোট মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরে অবস্থানে রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ২৪ হাজার ২৮২ জন মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৯৫৭ জন।

ইউরোপের দেশ ব্রিটেনে গতকালও ৮২৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ১৭ হাজার ৩৩৭ জন মানুষের। এছাড়া, স্পেনে ৪৩০ জন, ফ্রান্সে ৫৩১ জন মানুষের মৃত্যু হয়েছে। জার্মানিতেও বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশটিতে মারা গেছে ২২৪ জনের।

করোনাভাইরাস বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ