ঢাকা, বৃহস্পতিবার 4 June 2020, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

স্বাস্থ্য সুরক্ষার নির্দেশনা সবাই মেনে চলুন: প্রধানমন্ত্রী

সংসদ রিপোর্টার: আবারও সবাাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে স্বাস্থ্য সুরক্ষার যে নির্দেশনা, সেটা সবাইকে মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদের সপ্তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ আহ্বান জানান। এর আগে এ দিন বিকেল ৫টায় জাতীয় সংসদের অধিবেশন শুরু হয়। এরপর প্রায় দেড় ঘণ্টা চলে। সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন। চলমান করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সংক্ষিপ্ত সময়ে সংসদের এই অধিবেশন অনুষ্ঠিত হয়।

অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী করোনা পরিস্থিতি তুলে ধরে বলেন, এখনও বাংলাদেশ যথেষ্ট ভালো। যেখানে বিশ্বের বিভিন্ন দেশে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে, সেখানে আমরা ভালো আছি। আমরা বার বার ঘরে থাকার অনুরোধ জানাচ্ছি। আসলে মানুষ কেন যেন বেশি সাহসী হয়ে গেছে। অনেকে মানতেই চায় না। আমি সবাইকে ঘরে থাকার অনুরোধ করছি। স্বাস্থ্য সুরক্ষার যে নির্দেশনা, সবাই দয়া করে সেটা মেনে চলবেন। তাহলে কেউ করোনা ঝুঁকিতে পড়বেন না। স্বাস্থ্য সুরক্ষার সব নির্দেশনা মেনে চলবেন।

তিনি বলেন, যেখানে কাবা শরিফে কারফিউ দেওয়া হয়েছে, সেখানে বলব, মসজিদে না গিয়ে ঘরে বসে আল্লাহকে ডাকেন। আল্লাহ নিশ্চয় শুনবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করেছি। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আমরা পারদর্শী। কিন্তু করোনা ভাইরাসের দুর্যোগ সম্পর্কে আমাদের কোনো অভিজ্ঞতা নেই। কারও নেই। আর প্রাদুর্ভাব যে এত ভয়াবহ হবে, তা আমরা কল্পনাও করতে পারিনি। যখন এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে, তখনই আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী সব ধরনের ব্যবস্থা নিয়েছি।

ডিএস/এমএইচ/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ