ঢাকা, বৃহস্পতিবার 16 July 2020, ১ শ্রাবণ ১৪২৭, ২৪ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

মিরপুরে হতদরিদ্রদের রান্না করা খাবার বিতরণ পুলিশের  

স্টাফ রিপোর্টার: রাজধানীর মিরপুরের দরিদ্র এলাকাগুলোতে রান্না করা খাবার বিতরণ করছে স্থানীয় শাহআলী থানার পুলিশ সদস্যরা। থানার গাড়িগুলোতে করে রান্না করা খাবার প্রতিদিন অভুক্ত মানুষদের মাঝে বিতরণ করা হয়।

মঙ্গলবার (১৪ এপ্রিল) রান্না করা ডিম খিচুড়ি বক্সে ভরে চিড়িয়াখানা রোড এলাকায় বিতরণ করতে দেখা গেছে শাহআলী থানার দায়িত্বরত পুলিশ সদস্যদের।

চিড়িয়াখানার মুক্তিযোদ্ধা মোড়ের রাস্তায় দেখা গেছে, মিরপুর শাহ আলী থানার একটি গাড়িতে করে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। দরিদ্র মানুষদের পর্যায়ক্রমে এ সব খাবার তুলে দিচ্ছেন পুলিশ সদস্যরা।

খাবার বিতরণ করা পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, বর্তমান দুর্যোগময় পরিস্থিতিতে সকল কিছু বন্ধ থাকায় হতদরিদ্রদের মাঝে প্রতিদিন নানা ধরনের রান্না করা খাবার বিতরণ করছেন তারা।

তারা জানান, পুলিশের টহল গাড়িতে ঘুরে ঘুরে বস্তি ও দরিদ্র এলাকাগুলোতে এ সব খাবার বিতরণ করা হচ্ছে। পাশাপাশি মাইকিং করে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখা ও বাসায় থাকতে সতর্ক করছেন।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া  বলেন, ‘সামাজিক দূরত্ব বজায় রেখে পুলিশ কর্মকর্তাদের খাবার বিতরণ করার নির্দেশনা দেয়া হয়েছে। শৃঙ্খলা বজায় রেখে এসব খাবার বিতরণ করা হচ্ছে।’

তিনি বলেন, ‘হতদরিদ্রদের মাঝে রান্না করা খাবার বিতরণ করতে ডিএমপির পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে। তার পেক্ষাপটে শাহ আলী থানার আওতাধীন টহল পুলিশের গাড়িতে প্রতিদিন বিভিন্ন এলাকার শতাধিক মানুষকে রান্না করা খাবার তুলে দেয়া হচ্ছে।’

পাশাপাশি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে নানাভাবে জনমানুষকে সতর্ক করা হচ্ছে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ