মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

জাতীয় ফুটবল কোচ জেমি ডে’র চুক্তির মেয়াদ বাড়ছে 

স্পোর্টস রিপোর্টার : চলতি মাসেই চুক্তি শেষ হতে চলেছে জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে’র। লাল-সবুজদের ডাগআউটে দু’বছর কোচের দায়িত্ব পালন করা এই ইংলিশ কোচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চলেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। চু্ক্তির বিষয়ে দুই পক্ষই ইতিবাচক বলে জানা গেছে।

সূত্র মতে, আরো দু’বছরের জন্য জেমির চুক্তির মেয়াদ বাড়াচ্ছে বাফুফে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আনুষ্ঠানিকভাবে চুক্তি নবায়ন করা হবে।

অ্যান্ড্রু ওর্ড চলে যাওয়ার পর ২০১৮ সালের মে মাসে ফুটবল কোচ হিসেবে জেমিকে নিয়োগ দেয় বাফুফে। গত দু'বছরে বিশ্বকাপ প্রাক বাছাই থেকে শুরু করে বিশ্বকাপের প্রাথমিক বাছাইপর্ব, সাফ চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের মতো বড় টুর্নামেন্টগুলোতে লাল-সবুজের ডাগআউটে ছিলেন জেমি। চলতি মাসেই তার চুক্তি শেষ হচ্ছে।তবে এ মাসেই চুক্তি নবায়ন করছে না বাফুফে। করোনা পরিস্থিতিতে চুক্তির ব্যাপারে একটু কৌশলী হচ্ছে ফেডারেশন। করোনাক্রান্তি পেরিয়ে গেলেই আনুষ্ঠানিকভাবে নবায়ন করা হবে বলে জানা যায়।

তবে চু্ক্িতটি যে দু’বছরের হতে চলেছে সেটা নিশ্চিত করে বলেন বাফুফে সহ-সভাপতি ও টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান তাবিথ আওয়াল। তিনি বলেন, ‘জেমি ডে’র অধীনে আমাদের জাতীয় দল ভালো পারফরম্যান্স করছে। কোচ হিসেবে আমরা তাই তার ওপরই আস্থা রাখছি। জেমির সঙ্গে আমরা দু’বছরের চুক্তি করার চিন্তা করছি।'

এবার চুক্তির বিষয়ে কৌশলী হওয়ার বিষয়টি স্পষ্ট করে তিনি বলেন, 'তবে চুক্তি এখনই করব, না দুই-তিন মাস পর, তা নিয়ে আমরা ভাবছি। করোনাভাইরাসের কারণে এখন সব খেলা বন্ধ। তার সঙ্গে চুক্তি করলে বেতন দিতে হবে। তাই আমাদের কাছে মনে হচ্ছে, আরও কয়েক মাস পর চুক্তি করলে ভালো হবে। আমরা কিছুটা কৌশলী হয়ে চুক্তি করব।’

অনলাইন আপডেট

আর্কাইভ