মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

মুরাদনগরে ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ ২২ দোকান পুড়ে ছাই

মুরাদনগর (কুমিল্লা) থেকে সংবাদদাতা: কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী রামচন্দ্রপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। রোববার সকাল আনুমানিক ৬টায় ওই ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ৬ কোটি ২০ লাখ টাকা অনুমান করা হচ্ছে। 

ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, রামচন্দ্রপুর বাজারের মসজিদ মার্কেটের রাজু মিয়ার মুড়ির দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে মুরাদনগর ফায়ার সার্ভিস খবর দিলে দীর্ঘ দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মুদি দোকান ৮টি, মিষ্টি দোকান ৩টি, বিস্কুট ২টি, বেকারী ১টি, গুড়ের গোডাউন ১টি, অন্য দোকান ৭টিসহ মোট ২২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে ৬ কোটি ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান করা হচ্ছে। 

মুরাদনগর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা বিল্লাল হোসেন বলেন, আগুন লাগার খবরটি একটু দেরিতে পেয়েছি। তারপরও আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে দীর্ঘ দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনি। তবে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডে সূত্রপাত হয়েছে বলে অনুমান করা হচ্ছে।   

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, সকাল সাড়ে ৭টায় আমি ঘটনাস্থলে গিয়েছি। ব্যবসায়ীদের সাথে কথা বলে ক্ষয়ক্ষতির পরিমাণ ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা দেয়ার জন্য বাজার কমিটি এবং স্থানীয় জনপ্রতিনিধিদের বলা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বিষয়টি আলোচনা করে তাদের সহযোগিতা করা হবে। 

অনলাইন আপডেট

আর্কাইভ